Advertisement
১৭ মে ২০২৪
Septic Tank Death

মুর্শিদাবাদে সেপটিক ট্যাঙ্কে নেমে মৃত্যু শ্রমিকের, উদ্ধারে গিয়ে প্রাণ গেল আরও দু’জনের

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হরিহরপাড়া শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:০০
Share: Save:

মুর্শিদাবাদে নির্মীয়মাণ সেপটিক ট্যাঙ্কে নেমে প্রাণ গেল তিন শ্রমিকের। সোমবার সকালে হরিহরপাড়া থানার মাদারতলা এলাকায় ঘটনাটি ঘটে। সেপটিক ট্যাঙ্কে কাজ করতে নেমে অসুস্থ হয়ে পড়েন পাঁচ শ্রমিক। তাঁদের উদ্ধার করে হরিহরপাড়া ব্লক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তিন জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

স্থানীয় সূত্রে খবর, মাদারতলায় এক ব্যক্তির বাড়িতে কাজ করছিলেন শ্রমিকেরা। প্রথমে সেপটিক ট্যাঙ্কে সেন্টারিংয়ের কাজের পর কাঠ তুলতে নেমেছিলেন রজব আলি নামে এক শ্রমিক। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়ায় তাঁকে উদ্ধার করতে নামেন আরও তিন জন। তাঁরাও জ্ঞান হারান। পরে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃতদের নাম রজব, মনিরুল শেখ এবং মাজু শেখ। স্থানীয় সূত্রই জানায়, আরও এক জন অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁকেও হরিহরপাড়া ব্লক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে স্থানান্তরিত করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়েছে এলাকায়।

হরিহরপাড়া ব্লক প্রশাসনের মুখ্য স্বাস্থ্য আধিকারিক মহম্মদ শোফি বলেন, ‘‘হরিহরপাড়ায় এক ব্যক্তির বাড়িতে সেপটিক ট্যাঙ্কে সেন্টারিংয়ের কাজের পর কাঠ তুলতে নেমেছিলেন শ্রমিকরা। তখনই এই দুর্ঘটনা ঘটে। পাঁচ জন অসুস্থ হয়ে পড়েন। তার মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Septic Tank Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE