Advertisement
০৩ মে ২০২৪
Teacher Recruitment Scam Case

অন্য শিক্ষকের মেমো নম্বরে ছেলের চাকরি স্কুলে! গ্রেফতার মুর্শিদাবাদের প্রধান শিক্ষক

সিআইডি সূত্রে জানা গিয়েছে, তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য বার বার চিঠি পাঠানো সত্ত্বেও সাড়া দিচ্ছিলেন না আশিস।

গ্রেফতার হলেন সুতির গোথা এ আর হাই স্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারি।

গ্রেফতার হলেন সুতির গোথা এ আর হাই স্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩৯
Share: Save:

মুর্শিদাবাদে শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হলেন সুতির গোথা এ আর হাই স্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারি। সোমবার ভবানী ভবনে টানা ৭ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর বিকেল আশিসকে গ্রেফতার করে সিআইডি। এখনও পলাতক আশিসের ছেলে ছেলে অনিমেষ তিওয়ারি।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য বার বার চিঠি পাঠানো সত্ত্বেও সাড়া দিচ্ছিলেন না আশিস। শনিবার বিকেল ৪টে নাগাদ প্রধান শিক্ষকের বাহাদুরপুর এলাকার বাড়িতে হাজির হয় সিআইডির পাঁচ সদস্যের দল। কিন্তু বাড়ি তালা বন্ধ ছিল। আশিসকে না পেয়ে হাজিরার নোটিস ঝুলিয়ে এসেছিলেন তদন্তকারীরা। এর পর সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ ভবানী ভবনে পৌঁছন আশিস।

সুতির স্কুলে ভূগোলের শিক্ষক অরবিন্দ মাইতির নিয়োগপত্রের মেমো নম্বর জাল করে আশিসের ছেলে অনিমেষ চাকরি পেয়েছেন, এই মর্মে কলকাতা হাই কোর্টে একটি মামলা হয়েছে। সেই মামলার তদন্ত করছে সিআইডি। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের সময় আশিসের কাছে মূলত তিনটি প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়। এক, তিনি নিয়োগ সংক্রান্ত সুপারিশপত্রের মেমো নম্বর-সহ তথ্য ডিআই অফিসে জমা করেছিলেন কি না। দুই, যে বছর অনিমেষের নিয়োগ হয়, সেই বছর কোনও চাকরির পরীক্ষা হয়নি। তা সত্ত্বেও কী ভাবে স্কুলে চাকরি পেলেন অনিমেষ? তিন, অনিমেষের নিয়োগে স্কুল পরিচালন সমিতির কী ভূমিকা ছিল? তদন্তকারীদের সূত্রে দাবি, এই সব প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রধান শিক্ষকের বক্তব্যে অনেক অসঙ্গতি ছিল। তদন্তেও অসহযোগিতা করছিলেন। সেই কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, গত মাসে এই মামলায় সিআইডি তদন্তের নির্দেশ দেন উচ্চ আদালতের বিচারপতি বিশ্বজিৎ বসু। তার আগে অনিমেষের বেতন বন্ধেরও নির্দেশ দিয়েছে আদালত। এমনকি, স্কুলেও প্রবেশ করতে পারবেন না অনিমেষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teacher Recruitment Scam Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE