Advertisement
১৮ মে ২০২৪
Arrest

বিপুল পরিমাণ মাদক-সহ উদ্ধার মাদক তৈরির সরঞ্জাম, তেহট্টে গ্রেফতার এক কারবারি

এ বার সরাসরি প্রশাসনের তোয়াক্কা না করে বাড়িতে বিভিন্ন দ্রব্য দিয়ে হেরোইন তৈরির প্রক্রিয়া শুরু করেছে মাদক কারবারিরা। একাধিক গ্রাম রীতিমতো মাদকাসক্ত।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ২৩:৩৮
Share: Save:

পলাশিপাড়া থানার বাউরলাকা থেকে হেরোইন ও হেরোইন তৈরির উপকরণ-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। সহিদুল শেখ নামে ওই মাদক কারবারিকে শনিবার রাতে তাঁর বাড়ি থেকে হেরোইন তৈরির সময় হাতেনাতে গ্রেফতার করা হয়। ধৃতের কাছ থেকে ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। সেই সঙ্গে পোস্তের আঠা, আমেনিয়া দু’কেজি জল-সহ অন্যান্য উপকরণ উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এত দিন হেরোইন বিভিন জায়গা থেকে নিয়ে এসে বিক্রির অভিযোগ উঠেছিল ওই থানার বিভিন্ন গ্রামের মাদক কারবারিদের বিরুদ্ধে। তবে এ বার সরাসরি প্রশাসনের তোয়াক্কা না করে বাড়িতে বিভিন্ন দ্রব্য দিয়ে হেরোইন তৈরির প্রক্রিয়া শুরু করেছে মাদক কারবারিরা। একাধিক গ্রাম রীতিমতো মাদকাসক্ত। তরুণ যুবকদের মধ্যে আসক্তি বাড়ছে। আর সেই হেরোইন ব্যবসায় ব্যবহারও করা হচ্ছে পরিবারের সদস্যদের। তবে এত দিন বাইরের রাজ্য থেকে আমদানি করেই বিক্রি করতে দেখা গিয়েছে মাদক কারবারিদের। গ্রেফতার হয়েছে একাধিক ব্যবসায়ী। তার পরেও তাঁদের মধ্যে ভয়ভীতিও দেখা যাচ্ছে না। উল্টে আক্রমাত্মক হয়ে প়ড়ছে তারা। ফলত কিছু দিন আগে শুল্ক দফতরের কর্মীদের উপর হামলা, তার পর পুলিশকেও হেনস্থা করতে ছাড়ছে না। মাদক কারবারিদের বেছে বেছে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এখন চ্যালেঞ্জ পুলিশের কাছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সহিদুলের বাড়িতে হেরোইন তৈরি করা হচ্ছে, খবর পেয়েই তড়িঘড়ি অভিযান চালায় পুলিশ। বাড়িতে প্রবেশ করতেই পুলিশ দেখতে পায়, বিভিন্ন দ্রব্য নিয়ে রাসায়নিক মিশিয়ে তৈরি করা হচ্ছিল হেরোইন। এর পর সমস্ত দ্রব্য উদ্ধারের পাশাপাশি গ্রেফতার করা হয় সহিদুলকে। উদ্ধার হয় প্রায় ৪০০ গ্রাম হেরোইন, যার বাজারমূল্য প্রায় ৬ লক্ষ টাকা। পুলিশের প্রাথমিক অনুমান, এই মাদক তৈরির জন্য যাবতীয় সরঞ্জাম বাইরের রাজ্য থেকে আনা হয়েছে। এর পর বিভিন্ন প্রক্রিয়ায় ওই মাদক তৈরি করতেন তিনি। হেরোইন তৈরি করার সময় তাঁর বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করা হয়।। কোথা থেকে ওই সমস্ত দ্রব্য আনা হয়েছে, তা জানার চেষ্টা করছে পুলিশ। তেহট্টের এসডিপিও শুভতোষ সরকার বলেন, ‘‘সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪০০ গ্রাম হেরোইন মাদক তৈরি সরঞ্জাম-সহ এক জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে তথ্য উদ্ধারের চেষ্টা করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal drugs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE