×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

শিশুকে ধর্ষণ, পলাতক যুবক

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট ২০ অক্টোবর ২০২০ ০৩:৫৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মামার বাড়ি বেড়াতে এসেছিল পাঁচ বছরের শিশু। রবিবার তেহট্ট ধোপট্ট এলাকায় তাকে ধর্ষণ করার অভিযোগ উঠল প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে। অভিযোগ, এই ঘটনা পুলিশকে জানালে শিশুর বাবাকে খুন করা হবে বলে হুমকি দেয় অভিযুক্ত যুবক ও তার তিন বন্ধু।

বিষয়টি জানার পরেই শিশুর মা অবশ্য কোনও ভয় না পেয়ে রবিবার রাতেই তেহট্ট থানায় মূল অভিযুক্ত সরজিৎ মণ্ডল ও তার সঙ্গী তিন যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। পুলিশ তাদের খোঁজে তল্লাশি শুরু করেছে। তেহট্ট থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, সকলেই পলাতক।

শিশুর বাড়ি আদতে মুর্শিদাবাদে। ধোপট্ট এলাকায় মামার বাড়িতে সে বেড়াতে আসে। রবিবার সকালে অভিযুক্ত সরজিতের বাড়ি তার দাদার মেয়ের সঙ্গে শিশুটি খেলা করছিল। সেই সময় অভিযুক্ত তাকে ঘরের ভিতর ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ। তার খেলার সঙ্গী অন্য শিশুটি ছুটে গিয়ে নির্যাতিতার মা’কে খবর দেয়। বাড়ির লোকজন ছুটে এলে অভিযুক্ত যুবক পালিয়ে যায়।

Advertisement

ঘটনার গুরুতর অসুস্থ হয়ে পড়ে শিশুটি। মানসিক ভাবেও সে ধ্বস্ত অবস্থায় ছিল। দ্রুত তাকে তেহট্ট মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। এর মধ্যে এলাকার তিন যুবক শিশুর মামার বাড়ির সদস্যদের খুনের হুমকি দিতে থাকে। এর পরই রাতে তেহট্ট থানায় অভিযোগ দায়ের করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মূল অভিযুক্ত যুবকের বিরুদ্ধে পকসো আইনে মামলা করা হয়েছে। বাকি তিন জনের বিরুদ্ধে খুনের হুমকি দেওয়া, অন্যের বাড়ি চড়াও হয়ে ভয় দেখানো- সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

Advertisement