Advertisement
০২ মে ২০২৪
Bombing

আবার বোমায় বিপন্ন শৈশব! বিজেপির পঞ্চায়েত সদস্যের বাড়িতে বোমাবাজি, নদিয়ায় আহত নাবালক-সহ তিন

বিজেপির অভিযোগ, পঞ্চায়েতে জয়ী সদস্যদের দলে টানতে দুষ্কৃতীদের কাজে লাগাচ্ছে তৃণমূল। যদিও তৃণমূলের পাল্টা দাবি, কোনও ব্যক্তিগত শত্রুতার ঘটনায় জোর করে রাজনীতি টেনে আনা অনুচিত।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:০৪
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনে জয়ী বিজেপি সদস্যের বাড়ি লক্ষ্য করে তুমুল বোমাবাজির অভিযোগ। সোমবার ভোরে এই ঘটনা ঘিরে উত্তপ্ত নদিয়ার শান্তিপুরের গবারচর মাঝেরপাড়া এলাকা। জানা যাচ্ছে, পরিবারের সদস্যেরা রাতে ঘুমোচ্ছিলেন। সেই সময় বাড়ির জানালা দিয়ে বোমা এসে পড়ে ঘরের মধ্যে। ঘটনাস্থলে যায় শান্তিপুর থানার পুলিশবাহিনী।

স্থানীয় সূত্রে খবর, সোমবার খুব ভোরে বিজেপির পঞ্চায়েত সদস্য গৌরাঙ্গ বিশ্বাস পরিবারের সঙ্গে ঘুমোচ্ছিলেন। তাঁর পরিবারের কয়েক জন সদস্য বারান্দায় বিছানা করে ঘুমোচ্ছিলেন। বাকিরা ছিলেন ঘরের ভিতরে। ভোরবেলা এক দল দুষ্কৃতী তাঁর বাড়ি লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি করে বলে অভিযোগ। একটি বোমা ঘরের ভিতরে বিছানার উপর গিয়ে পড়ে। আহত হয় এক নাবালক-সহ তিন জন। বোমার অভিঘাতে বারান্দার পাশের একটি টিনের দরজাও ভেঙে চুরমার হয়ে যায়। আতঙ্কিত গৌরাঙ্গের পরিবারের সদস্যদের অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই কাণ্ড ঘটিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তৃণমূলের পাল্টা অভিযোগ, ব্যক্তিগত ঝামেলাকে রাজনৈতিক আঙিনায় নিয়ে আসা হচ্ছে।

তৃণমূলের রানাঘাট সাংগঠনিক জেলার সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘কোনও অপরাধের ঘটনা ঘটলেই তাকে সরাসরি রাজনৈতিক আঙিনায় টেনে আনা উচিত নয়। আগে খোঁজখবর নিয়ে দেখতে হবে, সেখানে কোনও ব্যক্তিশত্রুতা কাজ করছে কি না।’’ রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার বলেন, ‘‘ভোটের পর থেকে তৃণমূলের সন্ত্রাসের মাত্রা বৃদ্ধি পেয়েছে। ভয় দেখিয়ে দলে আনার চেষ্টা হচ্ছে জয়ী পঞ্চায়েত সদস্যদের।’’ বোমাবাজির ঘটনা প্রসঙ্গে রানাঘাটের মহকুমা পুলিশ আধিকারিক বলেন, ‘‘খবর পেয়েছি। বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombing BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE