×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

অভিযোগ তুলে নিজেই অভিযুক্ত দিলীপ

বিদ্যুৎ মৈত্র
বহরমপুর২৭ নভেম্বর ২০২০ ০২:১৬
মাস্ক নেই দিলীপেরই। নিজস্ব চিত্র

মাস্ক নেই দিলীপেরই। নিজস্ব চিত্র

কথা ছিল বৃহস্পতিবার সাতসকালে 'চায়েসিপে চর্চায়' তুফান তুলবেন তিনি। আদতে সে চর্চা হল খোলা মঞ্চে এবং কোভিড বিধি তোয়াক্কা না করা এক গুচ্ছ সমর্থক ও অনুগামীর ভিড়ের মাঝে। 

বুধবার রাঢ় বাংলায় জন সমাবেশ করায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কোভিড বিধি না মানার দায়ে কাঠগড়ায় তুলেছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দাবি করেছিলেন মমতার সভায় বিধি না মানা ভিড়ের জন্যই কোভিড ছড়াচ্ছে। এদিন অবশ্য বিজেপির সাতসকালের অনুষ্ঠানের ভিড়েও বিধি মানতে দেখা যায়নি কাউকে। বুধবার কান্দি থেকে এসে বহরমপুরে রাত কাটান দিলীপ। বৃহস্পতিবার সকালে ব্যারাক স্কোয়ার ময়দান কিংবা সৈয়দাবাদের কপিলের মাঠে অধিকাংশ সময়ই তাঁকেও কোভিড বিধি মানতে দেখা যায় নি। সদর্পে হেঁটে বেড়িয়েছেন ফেসকভার ছাড়াই। কপিলের মাঠে কিংবা ব্যারাক স্কোয়ার ময়দানে  সকালে স্বাস্থ্য চর্চায় বেরোনো মানুষজনের সঙ্গে কথাও বলেছেন খোলা মুখেই। তাঁকে প্রশ্ন করা হলে জবাব এড়িয়ে গিয়েছেন।

তবে ফের মমতাকে বিঁধে বলেছেন, ‘‘দেশের আনাচে কানাচে লকডাউন হচ্ছে।  মুখ্যমন্ত্রীর সভায় কেউ বিধি না মানলে এখানেও হবে। মাঝখান থেকে নামি দামি লোকের সঙ্গে আমার আপনার ঘরের লোক মারা যাবে এই জন্যই। যা শুনে জেলা তৃণমুল সভাপতি আবু তাহের খান বলেন ‘‘বিজেপির জনসমাবেশে কিংবা 'চায়ে পে চর্চা'য় সবাই বিধি মেনেছেন তো!’’

Advertisement
Advertisement