Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Child death

পরনে পুজোর জামা-জুতো, খেলনা কুড়োতে গিয়ে জলে ডুবে মৃত্যু পাঁচ বছরের শিশুর

পুলিশ সূত্রে খবর, মৃত শিশুটির নাম সার্থক মজুমদার। নদিয়ার করিমপুরে বাড়ি তার। শনিবার বিকেলে বাড়ির পাশেই খেলছিল সে। একটি খেলনা কুড়োতে পাশের ডোবায় নেমে পড়ে সে। তার পরই এই দুর্ঘটনা।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ২০:৪৮
Share: Save:

পুজোয় নতুন জামা পাওয়ার আনন্দে বাড়ির সামনে হইহই করছিল বছর পাঁচেকের শিশুটি। কিন্তু খেলতে খেলতেই ঘটল বিপদ। বাড়ির পাশের ডোবাতে পড়ে যাওয়া খেলনা কুড়োতে গিয়ে জলে ডুবে মৃত্যু হল শিশুটির। উৎসবের মধ্যে বিষাদের আবহ নদিয়ার করিমপুর থানার মুক্তারপুর গ্রামে।

পুলিশ সূত্রে খবর, মৃত শিশুটির নাম সার্থক মজুমদার। শনিবার বিকেলে বাড়ির পাশেই খেলা করছিল সে। পরনে ছিল নতুন জামা আর জুতো। একটু বাদেই বড়দের হাত ধরে ঠাকুর দেখতে বেরনোর কথা তার। হঠাৎ বাড়ির পাশে একটি ডোবায় খেলনা ভাসতে দেখে কুড়োতে যায় শিশুটি। পা ফস্কে জলে ডুবে যায় সে। কিছু ক্ষণের মধ্যে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করেন। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয়েছিল নাজিরপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু কর্তব্যরত চিকিৎসকেরা জানিয়ে দেন মৃত্যু হয়েছে শিশুটির। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তার পর দেহ পাঠানো হয় ময়নাতদন্তে। সপ্তমীর সন্ধ্যায় এমন একটি ঘটনায় শোকস্তব্ধ এলাকাবাসী।

মৃত সার্থকের আত্মীয় সুব্রত মজুমদার বলেন, ‘‘নতুন জামা-জুতো পরে খুব খুশি ছিল। বাড়ির সামনেই খেলছিল। কী যে খেয়াল হল! হঠাৎ কখন পাশের ডোবাতে ও নেমে গিয়েছে, কেউ দেখতে পাইনি। এমন মর্মান্তিক ঘটনা মেনে নিতে পারছি না।’’ এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মহকুমা পুলিশ আধিকারিক শুভতোষ সরকার। তিনি বলেন, ‘‘পুজোর আনন্দের মধ্যে এমন একটা দুঃখজনক ঘটনা ঘটল। আমরা সবাই শোকস্তব্ধ। শিশুটির পরিবারের পাশে থাকার চেষ্টা করছি। ওদের সমবেদনা জানাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE