Advertisement
১৮ মে ২০২৪
Teacher Recruitment Scam Case

তৃণমূল বিধায়কের শ্বশুরবাড়িতেও সিবিআই হানা! জীবনকৃষ্ণের শ্যালকের নিয়োগে দুর্নীতির গন্ধ?

ঠিক কী নিয়ে জিজ্ঞাসাবাদ হয়েছে, তা নিয়ে মুখ খুলতে চাইছেন না জীবনকৃষ্ণের শ্বশুরবাড়ির সদস্যেরা। তবে স্থানীয়দের দাবি, বিধায়কের শ্যালকের চাকরিতে নিয়োগ নিয়ে তাঁদের মনেও প্রশ্ন আছে।

CBI raids TMC MLA Jiban Krishna Saha’s father in law house

প্রায় ৩ ঘণ্টার তল্লাশিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি মিলেছে বলে সিবিআই সূত্রে খবর। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ২২:১৩
Share: Save:

মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়ির পর তাঁর শ্বশুরবাড়িতেও হানা দিল সিবিআই। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে শুক্রবার বিধায়কের অফিস-সহ একাধিক জায়গা খতিয়ে দেখা হয়। এমনকি বিধায়কের শ্বশুরের বয়ানও রেকর্ড হয়েছে সিবিআই সূত্রে খবর। ঠিক কী নিয়ে জিজ্ঞাসাবাদ হয়েছে, তা নিয়ে মুখ খুলতে চাইছেন না জীবনকৃষ্ণের শ্বশুরবাড়ির সদস্যেরা। তবে স্থানীয়দের দাবি, বিধায়কের শ্যালকের চাকরিতে নিয়োগ নিয়ে তাঁদের মনেও প্রশ্ন আছে। সেখান থেকেও সিবিআই হানা হতে পারে।

শুক্রবার দুপুর ১২টা নাগাদ প্রথম দফায় তল্লাশি শুরু হয় তৃণমূল বিধায়কের বাসভবনে। এর পর বেলা ২টো নাগাদ বিধায়কের রঘুনাথগঞ্জের শ্বশুরবাড়িতেও সিবিআই তল্লাশি অভিযান চালায় বলে খবর। প্রায় ৩ ঘণ্টার তল্লাশিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি মিলেছে বলে সিবিআই সূত্রে খবর।

স্থানীয় সূত্রে খবর, সিবিআই হানার সময় বাড়িতে ছিলেন বিধায়কের শ্বশুর সেন্টু সাহা। তাঁর সঙ্গে দীর্ঘ ক্ষণ কথা বলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। জীবনকৃষ্ণের শ্বশুরের বয়ানও রেকর্ড করা হয়। সিবিআইয়ের একটি সূত্র জানাচ্ছে জীবনকৃষ্ণের শ্যালকের প্রাথমিক স্কুলে নিয়োগ নিয়ে একাধিক প্রশ্ন করা হয়েছে। আবার স্থানীয় বাসিন্দা জেফারুল মন্ডলের কথায়, ‘‘কেন্দ্রীয় বাহিনী বাড়ি (সেন্টু সাহার) ঘিরে রেখেছে। তল্লাশি চলছে। এর বেশি কিছু বলতে পারব না। তবে বিধায়কের শ্যালকের নিয়োগ নিয়ে আমাদের মনেও সন্দেহ আছে।’’ যদিও এই অভিযান নিয়ে কোন মন্তব্য করতে চাননি বিধায়ক কিংবা তাঁর আত্মীয়েরা।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করে ‘স্থানীয় এজেন্ট’ জনৈক কৌশিক ঘোষ সম্পর্কে তথ্য পান তদন্তকারীরা। সেই কৌশিকের সূত্র ধরেই নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণের বাড়িতে অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teacher Recruitment Scam Case CBI TMC MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE