Advertisement
০৫ মে ২০২৪
Bayron Biswas

সাগরদিঘির বিধায়ক বাইরনের গ্রেফতারির দাবি! থানা ঘেরাও করে বিক্ষোভ তৃণমূলের, হুলস্থুল পরিস্থিতি

সোমবার সন্ধ্যা থেকে যে বিক্ষোভ কর্মসূচি শুরু করে তৃণমূল, তার নেতৃত্বে রয়েছেন শমসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম। কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাসের বিরুদ্ধে প্রাণনাশের হুমকি, মারধরের অভিযোগ।

সাগরদিঘির নবনির্বাচিত বিধায়ক বাইরন বিশ্বাসের বিরুদ্ধে একাধিক অভিয়োগ তৃণমূলের।

সাগরদিঘির নবনির্বাচিত বিধায়ক বাইরন বিশ্বাসের বিরুদ্ধে একাধিক অভিয়োগ তৃণমূলের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২২:৩৪
Share: Save:

সাগরদিঘির নবনির্বাচিত বিধায়ক বাইরন বিশ্বাসের গ্রেফতারির দাবিতে হলস্থুল শমসেরগঞ্জে। সোমবার সন্ধ্যায় থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান তৃণমূলের নেতাকর্মীরা।

তৃণমূলের ধুলিয়ান টাউন সভাপতিকে ‘অশ্রাব্য গালিগালি’ এবং ‘প্রাণনাশের হুমকি’ দিয়েছেন কংগ্রেস বিধায়ক বাইরন। একটি অডিয়ো ক্লিপকে (যদিও ওই ক্লিপের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) হাতিয়ার করে এই অভিযোগ করেছে তৃণমূল। ওই ক্লিপে শোনা যাচ্ছে, তৃণমূল নেতা সঞ্জয় জৈনকে গালাগালি করছেন এক ব্যক্তি। তৃণমূল নেতা সঞ্জয়ের দাবি ওই ব্যক্তি সাগরদিঘির বিধায়ক। পাশাপাশি, তাদের এ-ও অভিযোগ, এই ঘটনার প্রতিবাদ করায় কারও কারও বাড়িতে হামলা করেছেন কংগ্রেস বিধায়কের অনুগামীরা। এই অভিযোগ নিয়ে থানা ঘেরাও করেন শাসকদলের নেতাকর্মীরা। যদিও ওই সমস্ত অভিযোগই ভিত্তিহীন বলে দাবি করেছেন বাইরন।

সোমবার সন্ধ্যা থেকে যে বিক্ষোভ কর্মসূচি শুরু করে তৃণমূল, তার নেতৃত্বে রয়েছেন শমসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম। আমিরুলের কথায়, ‘‘একজন বিধায়কের মুখের ভাষা যে এত কদর্য হতে পারে তা আমাদের জানা ছিল না। আমাদের টাউন সভাপতিকে যে নোংরা ভাষায় উনি (বাইরন) গালাগালি করেছেন এবং তাঁর বাড়িতে চড়াও হয়ে খুনের চেষ্টা করেছেন। আমরা সাগরদিঘির বিধায়কের গ্রেফতারির দাবি জানাচ্ছি।’’ সঞ্জয় জৈনের মন্তব্য, ‘‘বাইরন গালাগালি তো দিয়েছেনই। তার সঙ্গে প্রাণনাশেরও হুমকি দিয়েছেন। আমি নিরাপত্তার অভাব বোধ করছি।’’

যদিও বাইরন এ নিয়ে বিস্তারিত কিছু বলতে চাননি। তাঁর স‌ংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘‘আমাদের কাছে এমন কিছু অডিয়ো আছে, যেগুলো সময় মতো প্রকাশ করব। আর এ বিষয়ে কিছু বলব না। যে বা যাঁরা এই অভিযোগ করেছেন তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE