Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bharat Jodo Yatra

ভারত জুড়তে যাত্রা নদিয়ায়

ভারত জোড়ো যাত্রা বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা নাগাদ নদিয়াতে প্রবেশ করে। এ দিন উত্তর ২৪ পরগনা থেকে বড়জাগুলিয়া চৌমাথার মোড়ে প্রবেশ করে বিরহীর দিকে যাত্রা শুরু করে।

জেলায় পৌঁছল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। বৃহস্পতিবার চাকদহে। নিজস্ব চিত্র

জেলায় পৌঁছল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। বৃহস্পতিবার চাকদহে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
চাকদহ ও কল্যাণী শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ০৬:১৪
Share: Save:

ভারত জোড়ো যাত্রার মানচিত্রে জুড়ল নদিয়াও।

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে বড়জাগুলিয়া চৌমাথার মোড়ে প্রবেশ করে ওই যাত্রা। বিকেল সাড়ে ৩টে নাগাদ পদযাত্রা চাকদহ চৌরাস্তা ছাড়িয়ে ডান দিকে ৩৪ নম্বর জাতীয় সড়কে ধারে প্রগতি সঙ্ঘের মাঠে গিয়ে শেষ হয়। মাঠে ছিলেন প্রদেশ কংগ্রেস সদস্য পশুপতি অধিকারী, চাকদহ ব্লকের সভাপতি খোকন সিংহ রায়, হরিণঘাটা ব্লকের সভাপতি অনিল পাল, সংখ্যালঘু নেতা টিঙ্কু সিদ্দিকি-সহ কংগ্রেসের অনেক নেতা।

ভারত জোড়ো যাত্রা বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা নাগাদ নদিয়াতে প্রবেশ করে। এ দিন উত্তর ২৪ পরগনা থেকে বড়জাগুলিয়া চৌমাথার মোড়ে প্রবেশ করে বিরহীর দিকে যাত্রা শুরু করে। এই সময় প্রদেশ কংগ্রেসের দুই সাধারণ সম্পাদক শুভঙ্কর সরকার ও প্রীতম ঘোষ, জেলা সভাপতি অসীম সাহা, জেলার মুখপাত্র সিলভি সাহা, রানাঘাট শহর সভাপতি সমীরকুমার বসু, নৌসাদ আলি-সহ অনেকেই হাঁটতে শুরু করেন। ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে এই যাত্রা বিরহীতে পৌঁছয়। সেখানে দুপুরের আহার শেষ করে আবার দলের নেতা-কর্মীরা চাকদহের উদ্দেশে যাত্রা শুরু করেন। পদযাত্রা দেখতে সড়কের দু’ধারে ভিড়চোখে পড়ে।

জেলা কংগ্রেসের সভাপতি অসীম সাহা বলেন, ‘‘এ দিনের কর্মসূচিতে বেশ সাড়া পড়েছিল। প্রায় দু’হাজার মানুষকে সঙ্গে নিয়ে যাত্রা শুরু হয়েছিল। তবে সাংসদ প্রদীপ ভট্টাচার্য কৃষ্ণনগর আসবেন বলে একটু আগেই আমাকে পদযাত্রা ছেড়ে বেরিয়ে আসতে হয়েছিল।’’

শুক্রবার কৃষ্ণনগর থেকে আবার যাত্রা শুরু হওয়ার কথা। দলীয় কার্যালয়ের সামনে থেকে তা শুরু হবে। সাংসদ প্রদীপ ভট্টাচার্য এই পদযাত্রায় পা মেলাবেন। পদযাত্রা ধুবুলিয়া হয়ে বেথুয়াডহরিতে গিয়ে শেষ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE