Advertisement
২০ এপ্রিল ২০২৪
Murshidabad

কিটের অভাবে করোনা পরীক্ষা বন্ধ, সামশেরগঞ্জে সরকারি হাসপাতালে হামলা গ্রামবাসীদের

উত্তেজিত গ্রামবাসীদের একাংশ হাসপাতালের বেশ কিছু জানলা, আসবাব ও যন্ত্রাংশ ভেঙে দেন বলে অভিযোগ।

হামলায় ভাঙা অনুপনগর হাসপাতালের জানলা।

হামলায় ভাঙা অনুপনগর হাসপাতালের জানলা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সামশেরগঞ্জ শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১৮:৪২
Share: Save:

করোনা পরীক্ষা না হওয়ায় সরকারি স্বাস্থ্যকেন্দ্রে হামলা চালালেন গ্রামবাসীদের একাংশ। সোমবার সামশেরগঞ্জ ব্লকে অনুপনগর হাসপাতালের ভাঙচুরও করেন তাঁরা।

স্থানীয় সূত্রের খবর, সোমবার দুপুরে কোভিড টেস্টের জন্য আসা কিছু মানুষ সেখানে ভাঙ্গচুর করেন। অনুপনগর হাসপাতালের ভারপ্রাপ্ত আধিকারিক নুর আলম হামলার কথা স্বীকার করে বলেন, ‘‘এখানে প্রতিদিন কোভিড পরীক্ষা হয়। দু’ধরনের পরীক্ষা করি আমরা। একটি, আর্টিফিশিয়াল টেস্ট। এতে গলা ও নাক থেকে নমুনা সংগ্রহ করা হয়। অন্যটি র‌্যাপিড ইন্ডিয়ান টেস্ট। এতে শুধু নাকে দিয়ে নমুনা সংগ্রহ করা হয়।’’

নুর জানান, সোমবার শুধু আর্টিফিশিয়াল টেস্টের নির্দেশ ছিল। এই আর্টিফিশিয়াল টেস্ট মুর্শিদাবাদ জেলাতে দৈনিক প্রায় ৫০০ করে হয়। তিনি বলেন, ‘‘গড়ে প্রতিটি ব্লক ২৫টি করে কিট পায়। আমরা তা-ও জেলা স্বাস্থ্য দফতরে অনুরোধ করে ৫০টা করে নিয়ে আসি। এখানে আজকে ৫০ জনের বেশি স্থানীয় মানুষজন থাকায় সকলের কোভিড পরীক্ষা সম্ভব হয়নি। তখন তাঁদের বলা হয় মঙ্গলবার আসতে। কিন্তু গ্রামবাসীরা তা মানতে চাননি।’’

উত্তেজিত গ্রামবাসীদের একাংশ হাসপাতালের বেশ কিছু জানলা, আসবাব ও যন্ত্রাংশ ভেঙে দেন বলে অভিযোগ। খবর পেয়ে সামশেরগঞ্জ থানা পুলিশ এসে দু’জনকে আটক করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE