Advertisement
০৬ মে ২০২৪
Murshidabad University

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় নিয়ে আশ্বাস

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, ১৩ জুন এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রূপকুমার বর্মনের মেয়াদ শেষ হয়েছে। তার পরে থেকে উপাচার্য পদে কাউকে নিয়োগ করা হয়নি।

শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু।

শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ০৫:১৫
Share: Save:

দীর্ঘ দিনের দাবি মেনে ২০১৮ সালে মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় আইন পাশ হয়েছে। তার তিন বছর পর ২০২১ সালে এই বিশ্ববিদ্যালয়ের পঠন-পাঠন শুরু হলেও ভবন নির্মাণ থেকে উপাচার্য, অধ্যাপক, কর্মী নিয়োগ-সহ একাধিক পরিকাঠামোর অভাব রয়েছে। যার জেরে বিশ্ববিদ্যালয়ে পঠনপাঠনে সমস্যা হচ্ছে। এই পরিস্থিতিতে কবে পরিকাঠামোর কাজ শেষ করে পূর্ণাঙ্গ রূপে বিশ্ববিদ্যালয়ে পঠন-পাঠন শুরু হবে, সেই প্রশ্ন উঠছে। আর মঙ্গলবার বিধানসভায় প্রশ্ন উত্তর পর্বে নবগ্রামের তৃণমূল বিধায়ক কানাইচন্দ্র মন্ডল প্রশ্ন তুললেন, বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামো গড়ে কবে থেকে বিশ্ববিদ্যালয় পূর্ণাঙ্গভাবে চালু হবে, তা নিয়ে। তাঁর দাবি, ‘‘মঙ্গলবার বিধানসভায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আমার প্রশ্নের উত্তরে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভবন তৈরি করার জন্য ডিটেল প্রজেক্ট রিপোর্ট তৈরির কাজ প্রায় শেষের পথে। শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ শুরু করা হবে এবং যত দ্রুত সম্ভব এই নবগঠিত বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন পূর্ণাঙ্গ ভাবে শুরু হবে বলে মন্ত্রী জানিয়েছেন।’’

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, ১৩ জুন এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রূপকুমার বর্মনের মেয়াদ শেষ হয়েছে। তার পরে থেকে উপাচার্য পদে কাউকে নিয়োগ করা হয়নি। কলেজের রেজিস্টার পরীক্ষা নিয়ামকের অতিরিক্ত দায়িত্ব সামাল দিচ্ছেন। ফিনান্স অফিসার রয়েছেন। অনেক পদ এখনও তৈরি হয়নি। তবে এক আধিকারিক জানান, পঠনপাঠন বা পরীক্ষা নিয়ম মেনেই হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bratya Basu Berhampore education minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE