Advertisement
০১ মে ২০২৪
Bridge

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফরাক্কা ফিডার ক্যানেল সেতু, বিপাকে ঝাড়খণ্ডগামী যানবাহন

শনিবার সেতুর কিছুটা অংশে ধস দেখা যায়। বিষয়টি জানানো হয় ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি) কর্তৃপক্ষকে। এর পরই কেদারনাথ সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়।

Farakka feeder canal bridge is closed indefinitely due to maintenance

এই সেতুতে বন্ধ যানবাহন চলাচল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৩:২৭
Share: Save:

ধস নেমেছে মুর্শিদাবাদের ফরাক্কার কেদারনাথ সেতুর একটি অংশে। তা সারাতে অনির্দিষ্টকালের জন্য ওই সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ করে দিল প্রশাসন। শনিবার রাত থেকে ওই সেতুর উপর দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে ভারী যানবাহন চলাচল। তার ফলে বেশ কিছুটা ঘুরে যেতে হচ্ছে ঝাড়খণ্ডগামী গাড়িগুলিকে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে সেতুর কিছুটা অংশে ধস দেখা যায়। বিষয়টি জানানো হয় ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি) কর্তৃপক্ষকে। এর পরই কেদারনাথ সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করে দেওয়া হয়। এর জেরে প্রাথমিক ভাবে আটকে পড়ে বহু পণ্যবাহী গাড়ি। সেতু বন্ধ থাকায় বহু গাড়ি আটকে পড়েছে দু’দিকে। এই সেতু বাংলা এবং ঝাড়খণ্ডের মধ্যে যোগাযোগের অন্যতম রাস্তা। তা বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে চালকরা। তাঁদের প্রায় ২০ কিলোমিটার ঘুরে ঝাড়খণ্ড যেতে হচ্ছে।

ফরাক্কা বাঁধ প্রকল্পের অধীনে তৈরি হয়েছিল ফিডার ক্যানেল। সেই সময় যাতায়াতের জন্য ওই সেতু তৈরি করেছিল ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ। বর্তমানে সেতুর দেখভালের দায়িত্বে রয়েছে এনটিপিসি এবং একটি বহুজাতিক সংস্থা। এর আগেও গত বছরের ডিসেম্বর মাসে এই সেতুর কিছু অংশে ধস নামে। সেই সময়েও কিছু দিন বন্ধ ছিল ভারী যানবাহন চলাচল। ফরাক্কা বাঁধ প্রকল্পের ফিডার ক্যানেল ডিভিশনের বিভাগীয় ইঞ্জিনিয়ার সামন্ত দত্ত জানিয়েছেন, সেতু রক্ষণাবেক্ষণের কাজ শেষ হলে আবার সেখান দিয়ে যান চলাচল স্বাভাবিক হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bridge farakka ntpc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE