Advertisement
০৩ মে ২০২৪
Forward Bloc

‘আগে তৃণমূল, তার পর...’! নেতাজির জন্মদিনে পুলিশ কর্মসূচির অনুমতি দিচ্ছে না, অভিযোগ ফরওয়ার্ড ব্লকের

প্রশাসনিক কর্তাদের কাছে দরবারের রাস্তা খোলা রাখলেও শেষ পর্যন্ত অনুমতি না পেলে আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন মুর্শিদাবাদের জেলা ফরওয়ার্ড ব্লকের নেতারা।

An image of flags

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ইসলামপুর শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ২৩:৫২
Share: Save:

প্রতি জন্মদিবসে রীতি মেনে দুপুর ঠিক ১২টা বেজে ১৫ মিনিটে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মাল্যদানের কর্মসূচি পালন করে ফরওয়ার্ড ব্লক। এ বছর সেই কর্মসূচির অনুমতি দিচ্ছে না পুলিশ, এমনটাই অভিযোগ তুলল তারা। প্রশাসনিক কর্তাদের কাছে দরবারের রাস্তা খোলা রাখলেও শেষ পর্যন্ত অনুমতি না পেলে আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন মুর্শিদাবাদের জেলা ফরওয়ার্ড ব্লকের নেতারা। তাঁদের সাফ বক্তব্য, মাল্যদান হচ্ছেই। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায় পুলিশ-প্রশাসনের।

আগামী ২৩ জানুয়ারি মুর্শিদাবাদের রানিনগরের ইসলামপুরে নেতাজির মূর্তিতে মাল্যদান করার কর্মসূচি নিয়েছে ফরওয়ার্ড ব্লক। কিন্তু জেলা ফরওয়ার্ড ব্লক নেতৃত্বের দাবি, কর্মসূচির অনুমতি পেতে বারবার পুলিশের দ্বারস্থ হলেও অনুমতি পাওয়া যায়নি। ফরওয়ার্ড ব্লকের নেতারা বলছেন, তাঁদের স্পষ্ট বলা হয়েছে কোনও রকম ভাবেই অনুষ্ঠান করা যাবে না। আগে তৃণমূলের কর্মসূচি হবে, তার পর। এতেই ক্ষোভে ফুঁসছেন সংগঠনের নেতারা। মুর্শিদাবাদ ফরওয়ার্ড ব্লক জেলা কমিটির সদস্য অর্ঘ্য চক্রবর্তী বলেন, ‘‘জেলা পুলিশ সুপারের কাছে কর্মসূচির অনুমতি চাওয়া হলে তিনি কিছু জানাননি। স্থানীয় থানার ওসি জানিয়েছেন, তৃণমূল নেতৃত্ব আগে মাল্যদান করবেন। তার পরে আমাদের অনুমতি মিলবে। পুলিশের পক্ষ থেকে আমাদের পার্টি অফিসে অনুষ্ঠান করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। অনৈতিক স্বৈরাচারী পদক্ষেপের বিরুদ্ধে আমরা প্রয়োজনে আদালতের দ্বারস্থ হব।’’

এ প্রসঙ্গে ডোমকলের এসডিপিও বলেন, ‘‘কোনও পক্ষ থেকে নির্দিষ্ট অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।’’ তৃণমূলের মুর্শিদাবাদ জেলা কমিটির চেয়ারম্যান নিয়ামত শেখ বলেন, ‘‘নেতাজি কারও একার নয়। সরকারি জায়গায় কোন অনুষ্ঠান কী ভাবে হবে, তার ঠিক করার এক্তিয়ার প্রশাসনের কর্তা ব্যক্তিদের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Forward Bloc TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE