Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Matirul Biswas

কী ভাবে খুন হয়েছিলেন মতিরুল? অভিযুক্তদের নিয়ে হত্যাকাণ্ডের পুনর্নির্মাণ পুলিশের

মতিরুল খুনে ধৃত রবিউল শেখ, জাকির শেখ, ইসরাফিল শেখ, কিতাব মণ্ডল, এলেম বক্স এবং আসান শেখ এই ৬ অভিযুক্তকে নিয়ে পুলিশের দু’টি দল নওদার শিবনগর প্রাথমিক বিদ্যালয় চত্বরে যায়।

মতিরুল বিশ্বাস খুনে পুনর্নির্মাণ।

মতিরুল বিশ্বাস খুনে পুনর্নির্মাণ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নওদা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৩:৪৭
Share: Save:

তৃণমূল নেতা মতিরুল বিশ্বাস হত্যাকাণ্ডের পুনর্নির্মাণ করল পুলিশ। শনিবার দিনভর কড়া পুলিশি পাহারায় ৬ জন অভিযুক্তকে ঘটনাস্থলে নিয়ে গিয়ে ওই হত্যাকাণ্ডের পুনর্নির্মাণ করা হয়। কোথায়, কী ভাবে মতিরুলকে খুন করা হয়েছিল, তা খুঁটিয়ে দেখেন তদন্তকারীরা। পাশাপাশি, ওই ঘটনা রেকর্ডও করা হয়।

মতিরুল খুনে ধৃত রবিউল শেখ, জাকির শেখ, ইসরাফিল শেখ, কিতাব মণ্ডল, এলেম বক্স এবং আসান শেখ-- এই ৬ অভিযুক্তকে নিয়ে পুলিশের দু’টি দল নওদার শিবনগর প্রাথমিক বিদ্যালয় চত্বরে যায়। প্রথম দফায় টানা ৪৫ মিনিট ঘটনার পুনর্নির্মাণ প্রক্রিয়া চলে। পুলিশের দাবি, কোথায় মতিরুলকে লক্ষ্য করে গুলি এবং বোমা চালানো হয়েছিল, তা তদন্তকারীদের দেখিয়ে দেন অভিযুক্ত আসান শেখ। উদ্ধার হওয়া মোটরবাইকটি কী কাজে লাগানো হয়েছি্ল, তাও তদন্তকারীরা খুঁটিয়ে দেখেন। এর পরও বেশ কয়েক দফায় চলে পুনর্নির্মাণ প্রক্রিয়া।

এর আগে নওদা থানার রাজাপুর এলাকার মজে যাওয়ার সুতি নদীতে তল্লাশি চালায় পুলিশ। পুলিশ সূত্রের দাবি, তৃণমূল নেতাকে খুনের পর ওই নদী পেরিয়ে পালিয়ে যান দুষ্কৃতীরা। পালানোর সময় সুতি নদীর জলে মতিরুলকে খুনে ব্যবহৃত একাধিক অস্ত্র ফেলে দেন তাঁরা। নওদা থানা এলাকায় ছাড়াও মুর্শিদাবাদের একাধিক জায়গায় রাতভর তল্লাশি চালায় জেলা পুলিশ। এ প্রসঙ্গে মুর্শিদাবাদ পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুবিমল পাল বলেন, ‘‘ধৃতদের জিজ্ঞাসাবাদ করে একাধিক সূত্রের খোঁজ মিলেছে। সেই সূত্র ধরে একাধিক জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।’’

মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘খুনের ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য পাওয়া গিয়েছে।’’ খুব তাড়াতাড়ি তদন্ত শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Matirul Biswas Murder police Investigation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE