Advertisement
০৪ মে ২০২৪
Arrest

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার কল্যাণীতে, গ্রেফতার এক

বেআইনি অস্ত্র মজুতের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই বাড়ির মালিককে। ধৃত ব্যক্তি দীর্ঘ দিন ধরেই একাধিক অপরাধমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত ছিলেন বলে পুলিশ সূত্রের দাবি।

An image of arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কল্যাণী শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ২৩:৪২
Share: Save:

আসন্ন উৎসব মরসুমে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোয়েন্দা সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে একাধিক জায়গায় নাকা চেকিং ও তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। এমনই এক তল্লাশি অভিযানে এক গৃহস্থের বাড়ি থেকে উদ্ধার হল পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৩৯ রাউন্ড কার্তুজ। বেআইনি অস্ত্র মজুতের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই বাড়ির মালিককে। ধৃত ব্যক্তি দীর্ঘ দিন ধরেই একাধিক অপরাধমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত ছিলেন বলে পুলিশ সূত্রের দাবি। ধৃতকে সোমবার আদালতে পেশ করা হবে।

পুলিশ সূত্রের খবর, রানাঘাট পুলিশ জেলার অধীন কল্যাণীর গয়েশপুরের মানব হালদার নামে এক ব্যক্তির বাড়িতে বিপুল পরিমাণ বেআইনি আগ্নেয়াস্ত্র মজুত রয়েছে— গোপন সূত্রে এই খবর পেয়ে রবিবার ওই বাড়িতে হানা দেয় পুলিশের একটি দল। তল্লাশি অভিযানে মানবের বাড়ি থেকে উদ্ধার হয় পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৩৯ রাউন্ড কার্তুজ। উদ্ধার হওয়া অস্ত্রগুলি বিহারের মুঙ্গের তৈরি হওয়া বলে পুলিশের দাবি। পুলিশ সূত্রের আরও দাবি, ধৃত মানব অতীতে একাধিক অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত ছিলেন বলে জানা গিয়েছে। বিভিন্ন সময়ে জেলেও থেকেছেন। মুঙ্গের থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে এসে ২৪ পরগনা ও নদিয়ার সীমান্ত এলাকায় বিক্রি করতেন মানব।

রানাঘাট পুলিশ জেলার ডিএসপি (সদর) জাভেদ হোসেন বলেন, ‘‘সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচটি পিস্তল ৩৯ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এক জনকে গ্রেফতার করা হয়েছে। আগামিকাল আদালতে পেশ করে ধৃতকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyani police investigation Illegal Firearms
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE