Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Madhyamik 2023

বাড়িতে অ্যাডমিট পৌঁছল স্কুল

এ দিন বাড়িতে অ্যাডমিট পাওয়ার পর স্কুলছাত্রী মানসী মণ্ডল জানায়, বাড়িতে অভাবের কারণে পরীক্ষা দেব না ভেবেছিলাম। যে কারণে আর অ্যাডমিট নিতে যাইনি।

School authority at a madhyamik candidates home to give her Admit card at Karimpur

অ্যাডমিট বাড়িতে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৪০
Share: Save:

বারবার খবর দেওয়া সত্ত্বেও স্কুলে অ্যাডমিট কার্ড নিতে আসেনি সীমান্তের একটি স্কুলের নয় ছাত্রছাত্রী। শেষ পর্যন্ত বাড়িতে অ্যাডমিট কার্ড পৌঁছে দিলে স্কুল। ঘটনাটি ভারত-বাংলাদেশ সীমান্তে মুরুটিয়ার শিকারপুর উচ্চ বিদ্যালয়ের।

করোনা পরবর্তী অধ্যায়ে বিভিন্ন কারণে স্কুল ছেড়েছে বহু ছাত্রছাত্রী। সীমান্তবর্তী এলাকার স্কুলগুলোর অবস্থা আরও করুণ। স্কুলমুখী করার জন্য স্কুলে সরকারের নানা প্রকল্প চালু সত্ত্বেও স্কুলছুট বেড়েই চলেছে। গোটা রাজ্যে গত বারের তুলনায় এ বার মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা প্রায় চার লাখ কম।

স্কুল সূত্রে জানা গিয়েছে, শিকারপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কিছু পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড সংগ্রহ করেনি। ছাত্রছাত্রীদের ভবিষ্যতের দিকে চিন্তা করে পরীক্ষার আগের দিন বিকেলে মাধ্যমিক অ্যাডমিট কার্ড পড়ুয়াদের বাড়ি বাড়ি পৌঁছে দিল স্কুল।

এ দিন বাড়িতে অ্যাডমিট পাওয়ার পর স্কুলছাত্রী মানসী মণ্ডল জানায়, বাড়িতে অভাবের কারণে পরীক্ষা দেব না ভেবেছিলাম। যে কারণে আর অ্যাডমিট নিতে যাইনি।

স্কুলের প্রধান শিক্ষক অরুণ প্রামাণিক বলেন, ‘‘স্কুলে এ বার মাধ্যমিক পরীক্ষার্থী ৪৭। তার মধ্যে নয় জন পরীক্ষার্থী স্কুল থেকে অ্যাডমিট সংগ্রহ করতেই আসেনি। বিভিন্ন ভাবে বারংবার খবর দেওয়া হলেও তারা স্কুলে আসেনি। তাই তাদের বাড়িতে আজ অ্যাডমিট কার্ড পৌঁছে দিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE