Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Humayun kabir

Humayun Kabir: ছানাবড়ার সঙ্গে ছ’তলা কেকও করছেন হুমায়ুন

পুলিশের বিরুদ্ধে হুমায়ুনের অভিযোগ, গত ৫ মার্চ দলনেত্রী প্রার্থী ঘোষণা করেন। কিন্তু তারপর থেকে তাঁকে কোনও নিরাপত্তারক্ষী দেওয়া হয়নি।

ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর।

ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর। —ফাইল চিত্র

কৌশিক সাহা
ভরতপুর শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ০৭:৫৬
Share: Save:

ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীরের বিরুদ্ধে পুলিশ স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করেছে। তার মধ্যে জামিন অযোগ্য ধারাও রয়েছে। তৃণমূল সূত্রেই খবর, হুমায়ুনকে দলের রাজ্য নেতৃত্ব কলকাতায় ডেকে পাঠিয়েছিল। ডাকা হয়েছিল দক্ষিণ মুর্শিদাবাদে দলের জেলা সভাপতি শাওনি সিংহ রায়কেও। কিন্তু হুমায়ুনের নজর এখন দলের প্রতিষ্ঠা দিবস, নিজের ৫৯ তম জন্মদিন ও দলনেত্রীর ৬৭ তম জন্মদিন পালনের দিকে। ছানাবড়ার পাশাপাশি এ বার ৫৯ কেজি পাঁচ তলার কেক ও নেত্রীর জন্মদিনের ৬৭ কেজির ছয় তলা কেকের আয়োজনে ব্যস্ত হুমায়ুন।

পুলিশের বিরুদ্ধে হুমায়ুনের অভিযোগ, গত ৫ মার্চ দলনেত্রী প্রার্থী ঘোষণা করেন। কিন্তু তারপর থেকে তাঁকে কোনও নিরাপত্তারক্ষী দেওয়া হয়নি। নিজের নিরাপত্তার তোয়াক্কা না করে ভোটের প্রচার করেছেন বলে দাবি হুমায়ুনের। মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার কে শবরী রাজকুমার বলেন, “উনি নিরাপত্তা রক্ষী চেয়েছিলেন কি না আমার জানা নেই। সেটা না দেখে এখনই বলা সম্ভব নয়। ডিআইবি রিপোর্ট দেখেই নিরাপত্তার ব্যবস্থা করা হয়।”

মামলা প্রসঙ্গে হুমায়ুন বলেন, “বামেদের আমলে ২০১০ সালে ৮১ দিন জেলে ছিলাম, তার আগে এক বার ২৭ দিন আর এক বার ১৭ দিন জেলে ছিলাম। ফলে আমাকে জেলের ভয় দেখিয়ে দমানো যাবে না।” হুমায়ুন বলেন, “বাড়িতেই আছি, সম্ভব হলে ৩ জানুয়ারি আমার জন্মদিনের দিন আদালতে আত্মসমর্পণ করতে পারি, তার আগে আদালতে যাব না। আমি যা বলেছি ঠিকই বলেছি, তার ভিত্তিতে পুলিশ অভিযোগ করেছে, আমার কর্মীদের অপমান করা হলে আমি ফের একই ভাবে প্রতিবাদ করব।”

হুমায়ুন বলেন, “আমি দলের প্রতিষ্ঠা দিবসে ভরতপুরে ও সালারে অনুষ্ঠান করব। তাতে পুলিশ যদি আমাকে গ্রেফতার করে আমি আইনকে সম্মান জানিয়ে গ্রেফতার হব। আমি কথা দিচ্ছি আমার দলের কেউ পুলিশকে বাধা দেবে না।” সব শেষে হুমায়ুন বলেন, “৩ জানুয়ারি আমার জন্মদিন। সে দিন আমার বিধানসভা কেন্দ্রের দু’জন বিডিও, দু’জন ওসি, জেলা নেতৃত্ব, জেলার সমস্ত বিধায়কদের আমন্ত্রণ জানানো হবে। একই ভাবে আমার নেত্রীর জন্মদিন ৭ জানুয়ারি। সে দিন জেলার পুলিশ সুপার ও জেলা শাসক থেকে জেলার সমস্ত আধিকারিকদের সালারের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া শুরু হয়েছে।” এখন ওই অনুষ্ঠান নিয়েই ব্যস্ত আছেন বলে দাবি করেন হুমায়ুন। তবে তাঁর কাছ থেকে প্রদেশ নেতৃত্ব পুলিশকে হুমকি দেওয়ার প্রসঙ্গে কিছু জানতে চেয়েছেন, এমন কথা জানা নেই বলে দাবি করেন হুমায়ুন।

তবে দক্ষিণ মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভাপতি শাওনি সিংহ রায় বলেন, “হুমায়ুন কবীরের বিষয়টি প্রদেশ নেতৃত্ব দেখছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Humayun kabir MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE