Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: মাস্কের বালাই নেই মহকুমা হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা 
তেহট্ট ০১ সেপ্টেম্বর ২০২১ ০৬:২১
মাস্ক পরায় অনীহা, নেই সচেতনতা। তেহট্টে।

মাস্ক পরায় অনীহা, নেই সচেতনতা। তেহট্টে।
নিজস্ব চিত্র।

মহকুমা হাসপাতাল হওয়া সত্ত্বেও সেখানে মাস্ক পরা নিয়ে কোনও কড়াকড়ি নেই। বিনা মাস্কেই হাসপাতাল চত্বরে চলছে দেদার ঘোরাঘুরি করছেন অধিকাংশ লোক। রোগীর পরিবারের লোকজন থেকে শুরু করে বহু অ্যাম্বুল্যান্স চালকের মুখও মাস্কহীন। তেহট্ট মহকুমা হাসপাতালে এই অবস্থার প্রতিকারের দাবি তুলেছেন স্থানীয় সচেতন নাগরিকেরা।

তেহট্ট মহকুমা হাসপাতালের উপর নির্ভরশীল আশেপাশের একাধিক গ্রামের মানুষ। বিভিন্ন গ্রামের স্বাস্থ্য কেন্দ্র থেকে রেফার করা রোগীদের এখানে আনা হয়। হাসপাতাল চত্বরের এক দিকে রয়েছে করোনার পরীক্ষা কেন্দ্র, এবং তার উল্টো দিকে করোনার টিকা দেওয়ার কেন্দ্র। হাসপাতালের পুরুষ ওয়ার্ডে করা হয়েছিল করোনা ওয়ার্ড যা এখনও চালু রয়েছে। জরুরি বিভাগে ও আউটডোরে প্রতিদিন প্রচুর রোগী আসেন।

জেলার ব্যস্ত হাসপাতালগুলির অন্যতম এই হাসপাতাল। সেখানেই করোনা প্রতিরোধে মাস্ক পরার ব্যাপারে কোনও কড়াকড়ি নেই বলে অভিযোগ।

Advertisement

হাসপাতালের একাধিক জায়গায় লাগানো রয়েছে সিসিটিভি ক্যামেরা। নিয়ম-শৃঙ্খলা বজায় রাখতে হাসপাতাল চত্বরে জরিমানার ব্যবস্থা করেছেন কর্তৃপক্ষ। কিন্তু করোনার তৃতীয় ঢেউয়ের চোখরাঙানির সামনে মাস্কের ব্যাপারে তাঁরা অদ্ভুত ভাবে নিরুত্তাপ। এমনকি করোনার টিকা নিতে আসা অনেকে মাস্ক পরছেন না বলে অভিযোগ উঠেছে।

তেহট্ট মহকুমা হাসপাতালের নবনিযুক্ত সুপার বাসুদেব মণ্ডল বলেন, “সচেতন নাগরিকেরা বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন যা প্রশংসনীয়। উপযুক্ত ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি।”

আরও পড়ুন

Advertisement