Advertisement
০৩ মে ২০২৪
Palasipara Police Raid

মাদক ধরতে রাতভর হানা দুশো পুলিশের

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে পলাশিপাড়া থানার বড় নলদহ, ছোট নলদহ, বরেয়া, বারুইপাড়া সাটেখালি, কুলগাছি-সহ বিভিন্ন গ্রামে হেরোইনের ব্যবসা রমরমিয়ে চলছে।

বড় নলদহে মাদক ধরতে পুলিশের অভিযান। বৃহস্পতিবার সকালে।

বড় নলদহে মাদক ধরতে পুলিশের অভিযান। বৃহস্পতিবার সকালে। ছবি: সাগর হালদার।

নিজস্ব সংবাদদাতা
পলাশিপাড়া  শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ০৮:২৯
Share: Save:

হেরোইন ধরতে বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত পলাশিপাড়া থানার বড় নলদহ গ্রামে চলল মাদকবিরোধী অভিযান চালাল পুলিশ।

বুধবার রাতে ২০টিরও বেশি গাড়িতে প্রায় দুশো পুলিশ ওই এলাকায় সন্দেহভাজন মাদক কারবারিদের বাড়িতে তল্লাশি অভিযান চালায়। তাতে বাধাও আসে। পুলিশের কাজে বাধাদান ও হেরোইন নিয়ে পালানোর চেষ্টার অভিযোগে গ্রেফতার হয়েছে চার জন। পুলিশ জানায়, তাদের নাম মাসুদ শেখ, ফরেজুল্লা শেখ, হোমের আলি শেখ এবং হুমায়ুন মল্লিক। সকলেরই বাড়ি নলদহ গ্রামে।উদ্ধার হয়েছে ৪৯০ গ্রাম হেরোইন, যার বাজারদর পাঁচ লক্ষ টাকার বেশি।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে পলাশিপাড়া থানার বড় নলদহ, ছোট নলদহ, বরেয়া, বারুইপাড়া সাটেখালি, কুলগাছি-সহ বিভিন্ন গ্রামে হেরোইনের ব্যবসা রমরমিয়ে চলছে। একটা সময় এই সব এলাকায় মাদক এনে পাচার চলত। তবে এখন এই সব জায়গায় মাদক তৈরি শুরু হয়েছে, যা একাধিক ঘটনার পরিপ্রেক্ষিতে সামনে এসেছে। এর আগে বেশ কয়েক জনকে মাদক তৈরি ও পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তার পরেও কমছে না মাদক কারবার।

এর আগে বড় নলদহ গ্রামে মাদকবিরোধী অভিযানে গিয়ে আক্রান্ত হয়েছিলেন শুল্ক দফতরের কর্মীরা। সেই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গিয়েও মাদক কারবারিদের হাতে হেনস্থা হয় পুলিশ। মাদক কারবারিদের বাড়বাড়ন্তে অতিষ্ঠ হয়ে পড়েছেন সাধারণ মানুষ। পুলিশ ক্রমাগত অভিযানও চালিয়েছে। মাদক পুরোপুরি বন্ধ করার লক্ষ্যে বুধবার রাতভর অভিযান চালানো হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বড় নলদহের পশ্চিমপাড়া, দাসপাড়া, মাদ্রাসাপাড়া, মাঠপাড়া, মল্লিকপাড়া, উত্তরপাড়া, ফকিরপাড়া, ছোট নলদহ ও ফিলপাড়া এলাকায় অভিযান চলে। সেই অভিযান চলার সময় বড় নলদহ চৌরাস্তার কাছে বেশ কিছু লোক পুলিশের কাজে বাধা সৃষ্টি করে বলে অভিযোগ। তারাও মাদক কারবারে যুক্ত বলেই পুলিশের দাবি। মাসুদ শেখ, ফরেজুল্লা শেখ ও হোমের আলি শেখ নামে তিন জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রের খবর, অভিযানের শেষ মুহূর্তে ফেরার সময় জানা যায় এক জন মাদক নিয়ে বাড়ি থেকে পালিয়েছে। হুমায়ুন মল্লিক নামে ওই ব্যক্তিকে কাবলিখালি সেতুর কাছ থেকে গ্রেফতার করে পুলিশ। প্রত্যেকের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। তেহট্ট (এসডিপিও) শুভতোষ সরকার বলেন, “আমরা মাদক কারবারিদের বিরুদ্ধে লাগাতার অভিযান করছি। সেই অভিযানের একটা অংশ বুধবার রাতের তল্লাশি। মাদক কারবার বন্ধ করতে আমরা বদ্ধপরিকর।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Palashipara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE