Advertisement
১৮ মে ২০২৪
Villagers Agitation

গ্রামের রাস্তায় পাথর ভর্তি ট্রাক্টর, বিক্ষোভ

স্থানীয় গ্রামবাসীরা জানাচ্ছেন, বেশ কিছু দিন ধরেই শমসেরগঞ্জ থানার ভাসাইপাইকর এলাকার ইসলামপুর হয়ে সাহেবনগর গ্রামের মধ্যে দিয়ে চাঁদপুর বাজারের উপর দিয়ে চলছে পাথর বোঝাই ট্রাক্টর।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

জীবন সরকার 
শমসেরগঞ্জ শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১০:০২
Share: Save:

রাজ্য সড়ক দিয়ে পাথর বোঝাই ট্রাক্টর চলাচল না করে গ্রামীণ এলাকার ভিতর দিয়ে ট্রাক্টর চলার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়লেন গ্রামবাসীরা। বুধবার রাত সাড়ে দশটার সময় ট্রাক্টর গ্রামের রাস্তায় আসতেই ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় মুর্শিদাবাদের শমসেরগঞ্জ থানার ভাসাইপাইকর গ্রাম পঞ্চায়েতের সাহেবনগর গ্রামে। ট্রাক্টর আটকে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। অবিলম্বে এই রাস্তা দিয়ে ট্রাক্টর চলাচল বন্ধ না হলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

স্থানীয় গ্রামবাসীরা জানাচ্ছেন, বেশ কিছু দিন ধরেই শমসেরগঞ্জ থানার ভাসাইপাইকর এলাকার ইসলামপুর হয়ে সাহেবনগর গ্রামের মধ্যে দিয়ে চাঁদপুর বাজারের উপর দিয়ে চলছে পাথর বোঝাই ট্রাক্টর। অভিযোগ, রাজ্য সড়ক থাকলেও সেই রাস্তা দিয়ে না চালিয়ে গ্রামীণ এলাকার ভিতর দিয়ে চালানো হচ্ছে ট্রাক্টর। ফলে সমস্যায় পড়ছেন স্থানীয় বাসিন্দারা। ঘটছে দুর্ঘটনাও। অতিরিক্ত ট্রাক্টর চলাচলের ফলে দেওয়ালে ফাটল ধরেছে বলেও অভিযোগ তাদের।

অন্যান্য দিনের মতো বুধবার রাতেও ট্রাক্টর চলাচল শুরু হতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন গ্রামবাসীরা। ট্রাক্টর আটকে দফায় দফায় শুরু হয় বিক্ষোভ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে শমসেরগঞ্জ থানার পুলিশ। তারপরই নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

গ্রামবাসী বদরুল ইসলাম বলেন, ‘‘আমরা দীর্ঘ দিন থেকে প্রশাসনকে জানিয়েছি। কিন্তু ট্রাক্টর চলাচল বন্ধ করা যায়নি। স্থানীয় কিছু নেতার মদতে এই ট্রাক্টর চলছে, তাই প্রশাসন নীরব।’’

ফরাক্কার এসডিপিও রাসপ্রীত সিং জানান, বুধবার রাতে ট্রাক্টর চলাচল নিয়ে গ্রামবাসীর মধ্যে সমস্যা হয়েছিল, পুলিশ গিয়ে সেই সমস্যার সমাধান করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shamsherganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE