Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rajesh Bhushan at Kalyani

সুস্বাস্থ্য কেন্দ্র ঘুরে দেখলেন রাজেশ ভূষণ

জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, বুধবার সকাল ন’টা নাগাদ কল্যাণী এমসে স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে বৈঠক করে তিনি প্রথমে মদনপুরের আলাইপুরের সুস্বাস্থ্য কেন্দ্রে পরিদর্শনে যান।

Secretary of the Ministry of Health and Family Welfare Rajesh Bhushan

কল্যাণীর পিকনিক গার্ডেন সুস্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। বুধবার। ছবি: অমিত মণ্ডল

নিজস্ব সংবাদদাতা
চাকদহ, কল্যাণী  শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৮:২৫
Share: Save:

নদিয়া জেলার তিনটি সুস্বাস্থ্য কেন্দ্র বুধবার পরিদর্শন করলেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ।গত মঙ্গলবার পৌনে চারটে নাগাদ তিনি কল্যাণী এমসে গিয়েছিলেন। সেখানে বহির্বিভাগ ও অন্তর্বিভাগ পরিদর্শন করেন তিনি। এর পর বুধবার ঘুরে দেখেন নদিয়ার আলাইপুর, পিকনিক গার্ডেন ও রাউতাড়ি সুস্বাস্থ্য কেন্দ্র।

নদিয়ায় মোট ৩৪৩টি সুস্বাস্থ্য কেন্দ্র রয়েছে। এমসের কাছাকাছি এই তিনটি সুস্বাস্থ্য কেন্দ্র থাকায় বুধবার তিনি সেগুলি পরিদর্শন করেন। জেলার মুখ্য স্বাস্থ্য অ্যাধিকারিক জ্যোতিষচন্দ্র দাস বলেন, “তিনটি সুস্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব খুশি হয়েছেন। প্রয়োজনীয় কিছু ব্যবস্থা নেওয়া কথাও বলে গিয়েছেন।”

জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, বুধবার সকাল ন’টা নাগাদ কল্যাণী এমসে স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে বৈঠক করে তিনি প্রথমে মদনপুরের আলাইপুরের সুস্বাস্থ্য কেন্দ্রে পরিদর্শনে যান। সেখান থেকে যান কল্যাণী পুরসভা পরিচালিত পিকনিক গার্ডেন সুস্বাস্থ্য কেন্দ্রে। সুস্বাস্থ্য কেন্দ্রের বিভিন্ন বিভাগ, গবেষণাগার, রোগী পরিষেবা ঘুরে দেখেন।

এর পর তিনি যান চাকদহের রাউতাড়ি সুস্বাস্থ্য কেন্দ্রে। কীভাবে টেলিমেডিশিন পরিষেবা দেওয়া হচ্ছে, রোগীরা ওষুধ পাচ্ছেন, কোনও সমস্যা হচ্ছে কিনা ইত্যাদি বিষয়ে খোঁজ খবর নেন। রোগীদের রক্তচাপ, রক্তে শর্করা কী ভাবে মাপা হচ্ছে, সেটা দেখেন। সেখানে জরায়ুর ক্যানসার পরীক্ষার খোঁজখবর নেওয়ার পাশাপাশি রোগীদের সঙ্গে কথা বলেন। কুড়ি মিনিটের কিছু বেশি সময় তিনি কেন্দ্রে ছিলেন। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জ্যোতিষচন্দ্র দাস, এমসের কার্যনির্বাহী আধিকারিক রামজি সিংহ, কল্যাণী মহকুমা শাসক হীরক মণ্ডল-সহ একাধিক আধিকারিক।

গত মঙ্গলবার বেলা পৌনে চারটে নাগাদ কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ এমসে এসেছিলেন। এমসের আধিকারিকদের সঙ্গে রোগী পরিষেবা-সহ বিভিন্ন প্রশাসনিক বিষয় নিয়ে আলোচনা করেন তিনি। বুধবারই দিল্লি ফিরে যাওয়ার কথা তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE