Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Gas Leak

Gas Leak: গ্যাস লিক করে অসুস্থ বহু মানুষ ও পশু, সংস্কারের কাজ চলার সময় বিপত্তি লালবাগে

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, জল পরিশুদ্ধ করার কাজে ক্লোরিন চেম্বার ব্যবহার করা হয়। সেই গ্যাস লিক করে এই বিপত্তি ঘটেছে বলে মনে করা হচ্ছে।

গ্য়াস লিক করে অসুস্থ।

গ্য়াস লিক করে অসুস্থ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
লালবাগ শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৬:২৭
Share: Save:

সংস্কারের কাজ চলাকালীন গ্যাস লিক করে অসুস্থ হলেন অন্তত ১৪ জন। অসুস্থ হয়ে পড়েছে একাধিক গবাদি পশুও। সোমবারের ঘটনা মুর্শিদাবাদের লালবাগ এলাকায়। অসুস্থদের মধ্যে ১১ জন লালবাগ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ক্লোরিন গ্যাস লিক করে এই দুর্ঘটনা ঘটেছে।
লালবাগের রেজিস্ট্রি অফিসের পাশে পিএইচই-র একটি জলাধার রয়েছে। সোমবার সেই জলাধার সংস্কারের কাজ চলছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জলের সেই ট্যাঙ্ক ভেঙে মাটি খোঁড়া হচ্ছিল। সেই সময় একটি সিলিন্ডার থেকে গ্যাস লিক করে। তার জেরে ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। গ্যাসের জেরে অসুস্থ হয়ে পড়েন অনেকে। এমনকি, গবাদি পশুও অসুস্থ হয়ে পড়ে বলে প্রত্যক্ষদর্শীদের দাবি।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, জল পরিশুদ্ধ করার কাজে ‘ক্লোরিন চেম্বার’ ব্যবহার করা হয়। সেই গ্যাস লিক করে এই বিপত্তি ঘটেছে বলে মনে করা হচ্ছে। কিন্তু এই ধরনের চেম্বার সংস্কার করতে গেলে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নিতে হয়। সেই সতর্কতা ছিল না বলেই মনে করা হচ্ছে। যে সংস্থাকে সংস্কারের দায়িত্ব দেওয়া হয়েছিল তাদের গাফিলতি রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Leak Illness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE