Advertisement
১৬ মে ২০২৪
Teacher Recruitment Scam Case

সিঁদুরের কৌটোয় মেমোরি কার্ড লুকোন জীবনকৃষ্ণ! তৃণমূল বিধায়ক পুকুরে ছোড়েন হার্ডডিস্কও

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে শুক্রবার বেলা সাড়ে ১২টা নাগাদ জীবনকৃষ্ণের বড়ঞার বাড়িতে তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

TMC MLA Jiban Krishna Saha has hidden mobile memory card in vermilion box, says cbi source.

সিবিআই সূত্রে খবর, তৃণমূল বিধায়কের বাড়িতে তল্লাশি চালানোর সময় তদন্তকারী আধিকারিকরা এই সিঁদুরের কৌটোটি খুঁজে পান। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১১:১৬
Share: Save:

সিঁদুরের কৌটোর মধ্যে মোবাইলের মেমোরি কার্ড লুকিয়ে রেখেছিলেন বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। আর সেই মেমোরি কার্ডে কয়েছে নিয়োগ সংক্রান্ত একাধিক তথ্য। সিবিআই সূত্রে জানা গিয়েছে এমনটাই। সিবিআই সূত্রে খবর, তৃণমূল বিধায়কের বাড়িতে তল্লাশি চালানোর সময় তদন্তকারী আধিকারিকরা এই সিঁদুরের কৌটোটি খুঁজে পান। সিবিআই সূত্রে এ-ও জানা গিয়েছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদের সময় শুধু মোবাইল নয়, বাড়ির আমবাগানের পুকুরে দু’টি পেনড্রাইভ এবং একটি হার্ডডিস্কও ছুড়ে দিয়েছিলেন জীবনকৃষ্ণ। সিবিআই সূত্রে খবর, তৃণমূল বিধায়কের ল্যাপটপের হার্ড ডিস্ক উধাও ছিল। তা নিয়ে জীবনকৃষ্ণকে জিজ্ঞাসাবাদ করা হলে জেরার মুখে হার্ডডিস্ক পুকুরে ফেলে দেওয়ার কথা স্বীকার করেন। এ-ও জানান যে, দু’টি পেনড্রাইভও তিনি পুকুরে ছুড়ে দিয়েছেন।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে শুক্রবার বেলা সাড়ে ১২টা নাগাদ জীবনকৃষ্ণের বড়ঞার বাড়িতে তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তল্লাশি চালানো হয় বিধায়কের অফিস-সহ একাধিক জায়গায়। সিবিআই সূত্রে খবর, তাঁকে জিজ্ঞাসাবাদের মধ্যেই বিকেলের দিকে অসুস্থতার কথা বলে শৌচালয়ে যাওয়ার নাম করে গিয়ে নিজের দু’টি মোবাইল বাড়ির পিছনের পুকুরে ছুড়ে ফেলে দেন তিনি। তার পর থেকেই মোবাইল দু’টির খোঁজ চলছে। পাশাপাশি খোঁজ চালানো হচ্ছে দু’টি পেনড্রাইভ এবং একটি হার্ডডিস্কেরও। বিগত সাড়ে ১০ ঘণ্টা ধরে সেই খোঁজও চলছে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, মোবাইলের খোঁজে পুকুরের জল ছেঁচে তুলে দেওয়া হয়েছিল রাতেই। কিন্তু রাতে পর্যাপ্ত পরিমাণ আলো না থাকায় মোবাইল খোঁজার কাজ বন্ধ রাখা হয়েছিল। শনিবারের আলো ফুটতেই কাদা ঘেঁটে আবার শুরু হয় তল্লাশি। মোবাইল খুঁজে বার করতে আনা হয়েছে মেটাল ডিটেক্টর। তল্লাশিতে যোগ দিয়েছেন আরও এক দল সিবিআই আধিকারিক।

পাশাপাশি এখনও তৃণমূল বিধায়ককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দেখতে দেখতে সেই জিজ্ঞাসাবাদেরও ২৪ ঘণ্টা পার হতে যায়। সিবিআই সূত্রে খবর, জীবনকৃষ্ণের বাড়ি থেকে প্রায় দু’বস্তা নথি উদ্ধার করা হয়েছে। যার মধ্যে প্রাইমারি, আপার প্রাইমারি এবং নবম-দশমের শিক্ষক নিয়োগ পরীক্ষার চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ড রয়েছে বলে সূত্রের খবর। তৃণমূল বিধায়কের কাছ থেকে একটি ডায়েরি উদ্ধার হয়েছে বলেও সিবিআই সূত্রে খবর। সিবিআইয়ের অনুমান, এই ডায়েরিতেই পাওয়া যেতে পারে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত লেনদেনের হিসাব। পাশাপাশি শনিবার সকাল থেকে জীবনকৃষ্ণের দুই আত্মীয়ের বাড়িতেও নতুন করে তল্লাশি চালাতে শুরু করেছেন সিবিআই আধিকারিকেরা। পুলিশের যে ভ্যান দু’টি শুক্রবার রাতে চলে গিয়েছিল, তার মধ্যে একটি শনিবার সকালে আবার তৃণমূল বিধায়কের বাড়ির বাইরে আনা হয়েছে। একই সঙ্গে তৃণমূল বিধায়কের বাড়ির সামনে আরও কড়া হয়েছে নিরাপত্তা। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি সকাল থেকে মোতায়েন করা হয়েছে রাজ্য পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teacher Recruitment Scam Case Jiban Krishna Saha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE