Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Farakka Bridge

ফরাক্কা ব্যারেজে রেলিং ভেঙে রেললাইনে ঢুকল লরি! যাত্রাপথ পরিবর্তন করা হল বহু ট্রেনের

ঘটনার জেরে বেশ কিছু ক্ষণ ধরে ব্যারেজে যান চলাচল বন্ধ রয়েছে। ৩৪ নম্বর জাতীয় সড়কে আটকে পড়ে যানবাহন। দুর্ঘটনার জেরে ফরাক্কা ব্যারেজের উপরে দাঁড়িয়ে পড়ে তিস্তা তোর্সা এক্সপ্রেস।

রেললাইনে ঢুকে পড়েছে লরি।

রেললাইনে ঢুকে পড়েছে লরি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ২৩:০৬
Share: Save:

আবার ফরাক্কার ব্যারেজে দুর্ঘটনা। এ বার নিয়ন্ত্রণ হারিয়ে ব্যারেজের রেলিং গার্ড ভেঙে রেললাইনে ঢুকে গেল একটি মালবোঝাই লরি। সোমবার রাতে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার জেরে বেশ কিছু ক্ষণ ধরে ব্যারেজে যান চলাচল বন্ধ রয়েছে। ৩৪ নম্বর জাতীয় সড়কে আটকে পড়ে যানবাহন। বন্ধ রাখা হয় ট্রেন চলাচলও। দুর্ঘটনার জেরে ফরাক্কা ব্যারেজের উপরে ডাউন লাইনেই দাঁড়িয়ে পড়ে তিস্তা তোর্সা এক্সপ্রেস। এই ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শেষ পর্যন্ত রাত ১টা ৪০মিনিটে নিজের গন্তব্যের উদ্দেশে রওনা দেয় ট্রেনটি। এই দুর্ঘটনার জেরে ওই লাইনের পরবর্তী ট্রেনগুলির বেশ কয়েকটির যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে।

যদিও স্থানীয় সূত্রে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি। বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা মিলেছে বলে জানাচ্ছেন প্রত্যক্ষদর্শীরা। ট্রেনচালকের তৎপরতায় দুর্ঘটনা এড়িয়েছে ডাউন তিস্তা তোর্সা এক্সপ্রেস। দুর্ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছেছে সিআইএসএফ এবং পুলিশ। পরিস্থিতি খতিয়ে দেখছে তারা।

উল্লেখ্য, কয়েক দিন আগেও ফরাক্কা ব্যারেজে একই দুর্ঘটনা হয়েছে। সোমবারের দুর্ঘটনাগ্রস্ত লরিটিকে রেললাইন থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে রেল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farakka Bridge Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE