Advertisement
০২ মার্চ ২০২৪
Karimpur

গাড়িতে বোর্ড লাগিয়ে পাচার গাঁজা, ওষুধ

মাস ছ’য়েক আগে পাচারের সময় ২৪ কেজি গাঁজা-সহ ধরা পড়ে হোগলবেড়িয়ার শেখপাড়া গ্রামের বিল্লাল মণ্ডল।

police seized weed at karimpur

উদ্ধার হয়ে গাঁজা। প্রতীকী চিত্র।

অমিতাভ বিশ্বাস
করিমপুর শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৮:৪৯
Share: Save:

চার চাকার গাড়িতে সরকারি কিংবা কোনও বেসরকারি সংস্থার বোর্ড লাগিয়ে নতুন কৌশলে গাঁজা ও নিষিদ্ধ কাশির সিরাপ পাচারের অভিযোগ উঠেছে করিমপুরে বাংলাদেশ সীমান্তে।

সম্প্রতি এখানে পুলিশের অভিযানে উদ্ধার হয়েছে ৪২ কেজি গাঁজা। আটক করা হয়েছে চার চাকার একটি গাড়ি ও চারটি মোটরবাইক। শনিবার রাত্রে করিমপুরের বসতি পাড়া এলাকায় পুলিশের এই অভিযান চলেছে। অভিযোগ, কয়েক বছর আগে সীমান্তের করিমপুর এলাকা ছিল পাচারের স্বর্গরাজ্য। নানা ভাবে পাচার করতে গিয়ে পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর হাতে পাচারকারীরা গ্রেফতার হয়। পুলিশ ও বিএসএফের চাপে এলাকা দিয়ে গাঁজা, নিষিদ্ধ কাশির সিরাপ বাংলাদেশে পাচার বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু গত কয়েক মাস ধরে ফের করিমপুর এলাকায় পাচারকারীরা সক্রিয় হয়ে উঠেছে। নতুন কৌশলে তারা পাচার শুরু করেছে।

পুলিশ সূত্রের খবর, ইদানিং কিছু ছোট গাড়িতে যাত্রী পরিবহনের নাম করে গাঁজা ও কাশির সিরাপ পাচার হচ্ছে। তাতে সরকারি অফিসের বোর্ড, পুলিশ লেখা বোর্ড বা কোনও বেসরকারি সংস্থার নামও লেখা থাকে। অনেক সময় তাতে পাচারকারীরা ছাড় পেয়ে যেত।

মাস ছ’য়েক আগে পাচারের সময় ২৪ কেজি গাঁজা-সহ ধরা পড়ে হোগলবেড়িয়ার শেখপাড়া গ্রামের বিল্লাল মণ্ডল। কাছারিপাড়া এলাকা দিয়ে পাচার করার সময় ১০০ বোতল কাশির সিরাপ-সহ ধরা পড়ে তপন মণ্ডল। গত জানুয়ারি মাসে মধুগাড়ি সীমান্ত দিয়ে গাঁজা পাচার করার সময় ১৬ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার হয়। ধরা পড়ে স্বপন মণ্ডল নামে এক বাংলাদেশি। গত মার্চ মাসে পুলিশ ও বিএসএফ যৌথ ভাবে অভিযান চালিয়ে ৫ কেজি গাঁজা ও ১১০ বোতল নিষিদ্ধ কাশির সিরাপ-সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করে।

৫০০ বোতল নিষিদ্ধ কাশির সিরাপ উদ্ধার হয় গত এপ্রিল মাসে, মুরুটিয়ার ব্রজনাথপুর মাঠে। মাস পাঁচেক আগে কলকাতা থেকে সিআইডি-র একটি দল ১৪০০ কেজি হেরোইন-সহ এক ব্যক্তিকে করিমপুর পুরনো বাস স্ট্যান্ড-সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার করে। সেই হেরোইনের বাজারদর ছিল প্রায় ৭০ লক্ষ টাকা। তেহট্টের এসডিপিও শুভতোষ সরকার জানান, করিমপুরের বসতি পাড়া এলাকায় শনিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে একটি চার চাকার গাড়ির মধ্যে থেকে ৪২ কেজি গাঁজা উদ্ধার করে। পুলিশ দেখে চারটি মোটরবাইক ফেলে পাচারকারীরা পালিয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE