Advertisement
০২ মার্চ ২০২৪
Bhagirathi River

ফের ভাগীরথী সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা, তল্লাশিতে নামল বিপর্যয় মোকাবিলা দল

স্থানীয় সূত্রে খবর, বর্ষায় জলস্তর বেশি থাকায় নিমেষে তলিয়ে যান যুবক। কর্তব্যরত ট্র্যাফিক ও বিপর্যয় মোকাবিলা দল তৎক্ষণাৎ উদ্ধারের প্রক্রিয়া শুরু করে।

ভাগীরথী সেতু। ছবি— ফেসবুক।

ভাগীরথী সেতু। ছবি— ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ২৩:০৬
Share: Save:

ভরদুপুরে ভাগীরথী সেতু থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে ফের আত্মহত্যার চেষ্টা এক যুবকের। মুর্শিদাবাদের জঙ্গিপুরের ঘটনা। স্থানীয় সূত্রে খবর, বর্ষায় জলস্তর বেশি থাকায় নিমেষে তলিয়ে যান যুবক। কর্তব্যরত ট্র্যাফিক ও বিপর্যয় মোকাবিলা দল তৎক্ষণাৎ উদ্ধারের প্রক্রিয়া শুরু করে। এখনও পর্যন্ত যুবকের নাম-পরিচয় জানা যায়নি। এই নিয়ে গত তিন মাসে জঙ্গিপুরে ভাগীরথী সেতু থেকে জলে ঝাঁপ দিয়ে আটটি আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটল।

গত ১ মে সকালে জঙ্গিপুরে সেতু থেকে ভাগীরথী নদীতে কোলের বছর দেড়েকের শিশুকে ছুড়ে ফেলে আত্মহত্যার চেষ্টা করেন মা। আরও একটি ঘটনায় একটি অটোতে করে সম্মতিনগর থেকে সেতু দিয়ে রঘুনাথগঞ্জে যাচ্ছিলেন দুই তরুণ-তরুণী। সেতুতে উঠে কিছুটা যেতেই হঠাৎই চলন্ত অটো থেকে নেমে পড়েন তরুণ। সেতুর ধারে গিয়ে খুলে ফেলেন পায়ের জুতো। কেউ কিছু বোঝার আগেই ঝাঁপ দেন ভাগীরথীর জলে। এ ছাড়াও জুন মাসে দু’টি, জুলাইয়ে আরও একটি আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটে একই জায়গা থেকে। জঙ্গিপুরের ভাগীরথী সেতু এলাকায় আত্মহত্যার চেষ্টা ঘটনা বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন পুলিশ প্রশাসন।

এ প্রসঙ্গে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের মনোরোগ বিভাগের বিভাগীয় প্রধান রঞ্জন ভট্টাচার্য বলেন, ‘‘আত্মহত্যার চেষ্টা এক ধরনের মানসিক সমস্যা। খুব সচেতন ভাবে সহমর্মিতা ও সহনশীলতার সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিলে তাঁদের সুস্থ জীবনে ফেরানো সম্ভব। সচেতনতা গড়ে তুলতে কাউন্সেলিংটা খুব জরুরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE