Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Jakir hossain

Zakir Hossain: নিমতিতা-কাণ্ডে মূল চক্রীর গ্রেফতার চাই, বিক্ষোভে পথে বোমা হামলার শিকার জাকির

বৃহস্পতিবার বিস্ফোরণের ঘটনায় আহতদের সঙ্গে নিয়েই ঔরঙ্গাবাদ নেতাজি মোড় থেকে গোটা অরঙ্গাবাদ এলাকায় বিক্ষোভ মিছিল করেন জাকির।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ২২:৪৭
Share: Save:

নিমতিতা-কাণ্ডে বোমা বিস্ফোরণের ঘটনার বর্ষপূর্তিতে মূল অভিযুক্তের গ্রেফতারের দাবিতে সরব হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক জাকির হোসেন। গত বছর বিধানসভা নির্বাচনের আগে ফেব্রুয়ারি মাসে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে ঘটে যাওয়া ওই বিস্ফোরণের ঘটনায় আক্রান্ত হয়েছিলেন জাকির-সহ বেশ কয়েক জন। তার পর এক বছর কেটে গিয়েছে। ঘটনার তদন্তভার জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র হাতে তুলে দেওয়া হয়েছে। তা সত্ত্বেও মূল চক্রী ধরা পড়ল না কেন, এই প্রশ্ন তুলে ওই ঘটনায় আহতদের নিয়ে রেল এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন জাকির।

বৃহস্পতিবার বিস্ফোরণের ঘটনায় আহতদের সঙ্গে নিয়েই ঔরঙ্গাবাদ নেতাজি মোড় থেকে গোটা ঔরঙ্গাবাদ এলাকায় বিক্ষোভ মিছিল করেন রাজ্যের শ্রম দফতরের প্রাক্তন প্রতিমন্ত্রী। মিছিলের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জাকির বলেন, ‘‘রেলের এলাকায় বিস্ফোরণ যে হেতু হয়েছে, তাই প্রাথমিক ভাবে ঘটনার দায়ভার রেলের উপরেই বর্তায়। এর পর ঘটনার তদন্তভার এনআইএ-কে দেওয়া সত্ত্বেও এখনও মূল চক্রী ধরা পড়েনি, এক বছর কেটে গিয়েছে। এর জবাব দিতে হবে রেল এবং কেন্দ্রীয় সরকারকে। আমাদের স্পষ্ট দাবি, শীঘ্রই মূল চক্রীকে গ্রেফতার করতে হবে। ঘটনায় যাঁরা আহত হয়েছেন, তাঁদের কাউকেই ক্ষতিপূরণ, চাকরি দেয়নি রেল।’’ হুঁশিয়ারি দিয়ে জাকির আরও বলেন, ‘‘ক্ষতিপূরণ না দিলে রেল অবরোধ করব এ বার।’’

মুর্শিদাবাদে পুরভোটের প্রচারে গিয়ে বিজেপি সাংসদ অর্জুন সিংহ এ প্রসঙ্গে বলেন, ‘‘এটা ভাগ-বাঁটোয়ারার লড়াই। তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব ছাড়া কিছু নয়। কে, কোথায়, কবে, কাকে মারবে— তা কেউ জানে না।’’ প্রসঙ্গত, অর্জুন বর্তমানে মুর্শিদাবাদে বিজেপি-র নির্বাচনী পর্যবেক্ষকের দায়িত্বে আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jakir hossain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE