Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narada Case

বৃহত্তর বেঞ্চ গঠন নিয়ে সুপ্রিম কোর্টে সিবিআই, হাই কোর্টে অনিশ্চিত সোমবারের শুনানি

রবিবার মাঝরাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানায় সিবিআই। কলকাতা হাই কোর্টে সোমবার হতে চলা শুনানি স্থগিতের জন্যই এই আবেদন।

সুপ্রিম কোর্টে সিবিআই।

সুপ্রিম কোর্টে সিবিআই। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ০৭:৪৬
Share: Save:

নারদ মামলায় রাজ্যের দুই মন্ত্রী-সহ চার অভিযুক্তের ভবিষ্যত নিয়ে শুনানির জন্য শুক্রবার বৃহত্তর বেঞ্চ গঠন করেছিল কলকাতা হাই কোর্ট। সেই বেঞ্চ গঠনের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। রবিবার মধ্যরাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানায় তারা। কলকাতা হাই কোর্টে সোমবার হতে চলা শুনানি স্থগিতের আর্জিও রয়েছে সেই আবেদন। সোমবার এ বিষয়ে শুনানির জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানাবে সিবিআই। সিবিআইয়ের এই আর্জির জেরে অনিশ্চিত হয়ে পড়ল সোমবারই হাই কোর্টে শুনানি।

সোমবার নারদ মামলায় শুনানির কথা রয়েছে কলকাতা হাই কোর্টে। হাই কোর্টে যে বৃহত্তর বেঞ্চের নারদ মামলা শোনার কথা, তার সদস্যেরা হলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ টন্ডন, বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। এর আগে অভিযুক্ত চার জনের জামিন প্রসঙ্গে বিচারপতি বিন্দল এবং বিচারপতি বন্দ্যোপাধ্যায়ের মতভেদ হয়েছিল। বিচারপতি বন্দ্যোপাধ্যায় অভিযুক্তদের জামিনের পক্ষে মত দিলেও ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি জামিন না দিয়ে তাঁদের গৃহবন্দি করার নির্দেশ দেন। তার জেরেই মামলাটি বৃহত্তর বেঞ্চে পাঠানো হয়।

১৭ মে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। কলকাতার বিচার ভবনের বিশেষ সিবিআই আদালতের বিচারক অনুপম মুখোপাধ্যায় সে দিন ৪ জনকেই জামিন দেন। কিন্তু সিবিআই সেই রাতেই হাই কোর্টের দ্বারস্থ হয় এবং ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জামিনের উপরে স্থগিতাদেশ দেয়। ফলে চার জনকেই জেল হেফাজতে পাঠানো হয়। এর পর হাইকোর্টেই চলেছে এই মামলার শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Supreme Court Kolkata High Court Narada Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE