Advertisement
২০ এপ্রিল ২০২৪
kaliachak

Kaliachak Blast Case: কালিয়াচক বিস্ফোরণ তদন্তে মুখ্যসচিবকে দিল্লিতে তলব করল জাতীয় শিশু কমিশন

ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী জখম শিশুদের চিকিৎসায় গাফিলতির অভিযোগ জানান জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনে।

রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ২০:৩৯
Share: Save:

বোমাকে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণে মালদহে পাঁচ শিশুর জখম-কাণ্ডের তদন্ত নিয়ে অখুশি জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন। জখম শিশুদের চিকিৎসা ও ঘটনার তদন্তের পরিস্থিতি জানতে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং রাজ্য পুলিশের এডিজি কে জয়রামণকে দিল্লিতে তলব করল কমিশন। দু’জনকেই আগামী ২০ মে দিল্লিতে কমিশনের দফতরে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ এপ্রিল কালিয়াচকের গোপালনগর এলাকায় বাড়ির পাশে একটি মাঠে খেলছিল জনা কয়েক শিশু। তারা বল ভেবে বোমা নিয়ে খেলতে শুরু করে। আর তাতেই ঘটে বিপত্তি। আচমকা ফেটে যায় বোমা। তার জেরে জখম হয় জনা পাঁচেক শিশু। তাদের দ্রুত নিয়ে যাওয়া হয় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এর পরে ওই ঘটনার তদন্তে পুলিশ গাফিলতি দেখিয়েছে বলে অভিযোগ তোলে বিজেপি। দলের ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী জখম শিশুদের চিকিৎসায় গাফিলতিরও অভিযোগ জানান। একই সঙ্গে তিনি অভিযোগ জানান জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনে। সেই অভিযোগের ভিত্তিতেই দ্বিবেদী এবং জয়রামণকে তলব বলে জানিয়েছে কমিশন। শুক্রবারই চিঠি পাঠিয়েছে কমিশন।

শুক্রবার কমিশনের তলবের খবর জানার পরে শ্রীরূপা আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘আমি ওই বিস্ফোরণের পরে পরেই কমিশনের কাছে পদক্ষেপের আর্জি জানিয়েছিলাম। তাতে কমিশন সাড়া দিয়েছে দেখে আমি খুশি। এখন চাই এই ঘটনার তদন্তে গতি আসুক। একই সঙ্গে জখম শিশুদের ভাল চিকিৎসার ব্যবস্থা হোক।’’ শ্রীরূপার দাবি, জখম পাঁচ শিশুর মধ্যে দু’জনের এখনও গুরুতর ক্ষত রয়েছে। সম্পূর্ণ সুস্থ হওয়ার আগেই হাসপাতাল থেকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। কলকাতা বা দিল্লিতে নিয়ে গিয়ে ওই দুই শিশুর চিকিৎসা করা দরকার বলেও দাবি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kaliachak Crime Hari Krishna Dwivedi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE