Advertisement
২৩ জুলাই ২০২৪
NCW

সন্দেশখালির পর মালদহের ঘটনা নিয়েও জাতীয় মহিলা কমিশন ‘উদ্বিগ্ন’, চিঠি গেল ডিজি রাজীবের কাছে

এক্স হ্যান্ডলের পোস্টে মহিলা কমিশনের তরফে জানানো হয়েছে যে, মালদহে মহিলার দেহ উদ্ধারের ঘটনায় ডিজিকে চিঠি দিয়েছেন চেয়ারপার্সন রেখা শর্মা।

রাজীব কুমার।

রাজীব কুমার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৩৮
Share: Save:

সন্দেশখালিকাণ্ডের আবহে মালদহে এক নাবালিকা ও এক তরুণীর দেহ উদ্ধারের ঘটনা নিয়েও উদ্বেগ প্রকাশ করল জাতীয় মহিলা কমিশন। কমিশন জানিয়েছে, এ নিয়ে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে চিঠিও পাঠানো হয়েছে। চার দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে তাঁকে।

শুক্রবার বিকেলে মালদহের পৃথক দু’টি এলাকা থেকে দু’টি দেহ উদ্ধার হয়। পরিত্যক্ত ইটভাটা থেকে উদ্ধার হয় এক আদিবাসী নাবালিকার দেহ। আর তরুণীর দেহ উদ্ধার হয় জেলার অপর প্রান্তে একটি ভুট্টাক্ষেত থেকে। দুই পরিবারই দাবি করেছে, তাদের মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। এর পরেই থেকেই রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে সরব হয়েছে বিরোধী দল বিজেপি। মালদহের ইংরেজবাজার শহরের ফোয়ারা মোড়ে তারা অবস্থান বিক্ষোভও করে। সেই ঘটনায় পদক্ষেপ করল জাতীয় মহিলা কমিশনও।

এক্স হ্যান্ডলের পোস্টে মহিলা কমিশনের তরফে জানানো হয়েছে যে, মালদহে মহিলার দেহ উদ্ধারের ঘটনায় ডিজিকে চিঠি দিয়েছেন চেয়ারপার্সন রেখা শর্মা। পুলিশ যাতে উপযুক্ত পদক্ষেপ করে দ্রুত অভিযুক্তদের গ্রেফতার করে, তা নিশ্চিত করতে বলা হয়েছে ডিজিকে। সেই সঙ্গে রিপোর্টও তলব করা হয়েছে। চার দিনের মধ্যে সেই রিপোর্ট চাওয়া হয়েছে ডিজির কাছ থেকে।

সন্দেশখালিতে মহিলাদের ধর্ষণ, তাঁদের উপর নির্যাতনের অভিযোগ ওঠার পর সেখানে গিয়েছিল জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধি দল। বাড়ি বাড়ি ঘুরে নির্যাতিতা মহিলাদের সঙ্গে কথা বলে তারা। পরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের পক্ষে সওয়াল করেছিলেন চেয়ারপার্সন রেখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NCW sandeshkhali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE