Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৩
Howrah-Balurghat Express

দাবিপূরণ, ১৩ থেকে পাঁচ দিনই চলবে ট্রেন

রেলমন্ত্রী পীযূষ গয়ালকে উদ্ধোধনের জন্যও আনার চেষ্টা করা হচ্ছে বলে সূত্রের খবর। 

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০ ০১:৫৬
Share: Save:

১৩ ফেব্রুয়ারি থেকে দু’দিনের বদলে সপ্তাহে পাঁচ দিন চলবে বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস ট্রেন। মঙ্গলবার দিল্লিতে রেলমন্ত্রক থেকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। এ দিন দিল্লি থেকে ফোনে সুকান্ত বলেন, ‘‘আগামীকাল, বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের মধ্যে দিয়ে সপ্তাহে পাঁচদিন বালুরঘাট-হাওড়া এক্সপ্রেসের যাত্রা শুরু হচ্ছে।’’ ট্রেনট্রি পূর্ব সময়সূচি রাত সাড়ে ৮টাতে বালুরঘাট থেকেই চলবে। ওই দিন রাতে উদ্ধোধন অনুষ্ঠানে বালুরঘাট স্টেশনে সাংসদ সুকান্ত উপস্থিত থাকবেন বলে জানান। পাশাপাশি রেলমন্ত্রী পীযূষ গয়ালকে উদ্ধোধনের জন্যও আনার চেষ্টা করা হচ্ছে বলে সূত্রের খবর।

গত লোকসভা ভোটে জিতে বালুরঘাট আসন থেকে ঘরের ছেলে সুকান্ত বিজেপির সাংসদ হতেই এ জেলার বেহাল ট্রেন যোগাযোগ ব্যবস্থার উন্নতি নিয়ে আশায় ছিলেন জেলাবাসী। বালুরঘাট স্টেশনের আধুনিকীকরণের পাশাপাশি সপ্তাহে সোম ও মঙ্গলবার—মাত্র দু’দিনের বদলে বালুরঘাট-হাওড়া ট্রেনটিকে রোজ চালানোর দাবি জানিয়ে সুকান্তকে উদ্যোগী হতে আবেদন করেন বাসিন্দারা। সুকান্ত জানান, তিনিও এ নিয়ে দিল্লিতে গিয়ে রেলমন্ত্রীর কাছে দরবার শুরু করেন। সংসদেও ওই বিষয় নিয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন বলে জানা গিয়েছে। এরপরই গতমাসে ওই ট্রেনটি সপ্তাহে পাঁচ দিন চালুর জন্য রেল দফতর থেকে সংশ্লিষ্ট উত্তর-পূর্ব সীমান্ত রেলের মালিগাঁও স্টেশনে রেক পাঠানো হয় বলে রেল দফতর সূত্রে খবর।

এ দিন বণিক সভার সাধারণ সম্পাদক সুদীপ বাগচী জানান, এ জেলার অধিকাংশ ব্যবসায়ী বিভিন্ন কাজে কলকাতায় যান, অনেককে প্রায় রোজই সেখানে বা ওই দিকে যেতে হয়। পাশাপাশি, চিকিৎসার জন্য বহু মানুষ বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাই যান, রয়েছেন চাকরিজীবিরাও। এতদিন সবারই সমস্যা হত, এ বার দীর্ঘ দিনের দাবি পূরণ হওয়ায় খুশি জেলার বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE