Advertisement
০৬ মে ২০২৪
NIA

একবালপুর পরিদর্শনে এনআইএ গোয়েন্দারা

একবালপুরে গত ৮ এবং ৯ অক্টোবর দু’টি গোষ্ঠীর মধ্যে গোলমাল হয়েছিল। সেই ঘটনায় মোট পাঁচটি মামলা রুজু করা হয়েছিল। তার মধ্যে পুলিশের স্বতঃপ্রণোদিত ভাবে দায়ের করা চারটি মামলাও ছিল।

এলাকায় এনআইএ। নিজস্ব চিত্র।

এলাকায় এনআইএ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ০৬:৫১
Share: Save:

একবালপুরের গোলমালের তদন্তভার জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-কে দিয়েছে কেন্দ্র। সেই নির্দেশ মেনে আদালতে এফআইআর জমা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। তার পরে শনিবার একবালপুরের বিভিন্ন ঘটনাস্থল পরিদর্শন করেছে এনআইএ-র একটি দল। পরিদর্শনের আগে তারা কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারেও গিয়েছিল। সূত্রের খবর, সেখানে পুলিশ কমিশনার বিনীত গোয়েলের সঙ্গে সাক্ষাৎ করেন এনআইএ-র আধিকারিকেরা। ইতিপূর্বে কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট) ওই ঘটনার তদন্ত করেছিল। সিটের সদস্যদের সঙ্গেও কথা বলেছে এনআইএ-র দল।

এ দিন এনআইএ-র দলের নেতৃত্বে ছিলেন তাদের কলকাতা শাখার এসপি ডি আর সিংহ। কলকাতা পুলিশের অফিসারদের নিয়েই এনআইএ দল একবালপুর পরিদর্শন করেছে। কোথায় কোথায় গোলমাল হয়েছিল তা-ও বিশদে খতিয়ে দেখা হয়। পুলিশ সূত্রের খবর, এনআইএ এ দিন কিছু নমুনা সংগ্রহ করেছে। পরিদর্শনের পরে এনআইএ-র এসপি বলেন, ‘‘আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। সব দিকই খতিয়ে দেখা হচ্ছে।’’

একবালপুরে গত ৮ এবং ৯ অক্টোবর দু’টি গোষ্ঠীর মধ্যে গোলমাল হয়েছিল। সেই ঘটনায় মোট পাঁচটি মামলা রুজু করা হয়েছিল। তার মধ্যে পুলিশের স্বতঃপ্রণোদিত ভাবে দায়ের করা চারটি মামলাও ছিল। পাঁচ নম্বর মামলাটি দায়ের করেছিলেন স্থানীয় এক মহিলা। ওই পাঁচটি মামলার মধ্যে একটি মামলার তদন্ত এনআইএ করছে বলে খবর।

লালবাজার জানিয়েছে, একবালপুরের ঘটনায় মোট ৬৩ জনকে গ্রেফতার করেছে তারা। এর মধ্যে ২০ জন ধৃত এনআইএ-র হাতে যাওয়া মামলাটিতে অভিযুক্ত। ওই ২০ জনকে এনআইএ নিজেদের হেফাজতে নেবে। বাকি ধৃতদের বিরুদ্ধে কলকাতা পুলিশের সিট চার্জশিট দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA Ekbalpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE