Advertisement
১০ মে ২০২৪
Night Curfew

Night Curfew: নৈশ কার্ফুর মেয়াদ কমল, এখন কড়াকড়ি শুরু হবে আরও রাতে, শেষ হবে ভোরেই

পুরনো নিয়মে প্রথম দিকে রাত ১০ টার পর লোকাল ট্রেন চলাচল বন্ধ করা হয়েছিল। যদিও সরকারের সেই পদক্ষেপ সমালোচনার মুখে পড়ে।

কার্ফুর মেয়াদ যেমন কমেছে, তেমনই আরও অনেক ক্ষেত্রে ছাড়ও দিয়েছেন মমতা।

কার্ফুর মেয়াদ যেমন কমেছে, তেমনই আরও অনেক ক্ষেত্রে ছাড়ও দিয়েছেন মমতা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৮:২৪
Share: Save:

করোনার নতুন রূপ ওমিক্রনের দাপটে রাত ১০টা বাজলেই শুরু হয়ে যেত কারফিউ। ভোর ৫টা পর্যন্ত চলত বিধিনিষেধ। এ বার সেই নিয়ম সামান্য শিথিল করল রাজ্য সরকার। সোমবার নবান্ন থেকে করোনার বিধিনিষেধ সংক্রান্ত নতুন নিয়মের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। সেখানেই তিনি জানিয়ে দেন, এ বার রাত ১০টার বদলে কার্ফু শুরু হবে রাত ১১টা থেকে। যদিও কার্ফু শেষ হওয়ার সময় বদলাচ্ছে না। রাত ১১টা থেকে শুরু হয়ে ভোর ৫টাতেই শেষ হবে নৈশ কার্ফুর মেয়াদ।

পুরনো নিয়মে প্রথম দিকে রাত ১০ টার পর লোকাল ট্রেন, মেট্রো চলাচল বন্ধ করে দিয়েছিল সরকার। যদিও সরকারের সেই পদক্ষেপ সমালোচনার মুখে পড়ে। প্রশ্ন ওঠে সারাদিন ভিড়, জমায়েতের পর রাতে কড়াকড়ি করে কী লাভ হচ্ছে! এমনকি রাত্রিকালীন কার্ফুর জেরে লোকাল ট্রেন বন্ধ হওয়ায় সাধারণ যাত্রীদের বিক্ষোভের মুখেও পড়ে রেল। পরে লোকাল ট্রেনের জন্য নিয়ম বদলালেও শেষ মেট্রোর সময় অনেকটাই এগিয়ে আনা হয়েছিল। সোমবার মুখ্যমন্ত্রী রাত্রিকালীন কার্ফুর সময় কমানোর পর প্রশ্ন উঠেছিল তবে কি শেষ মেট্রোর সময় পিছোবে? তার অবশ্য কোনও স্পষ্ট জবাব পাওয়া যায়নি সোমবার মমতার ঘোষণায়। তবে এ সংক্রান্ত একটি প্রশ্নের উত্তরে মমতা জানিয়েছেন, রেল সংক্রান্ত বিষয়ে পরে ভাবা হবে।

তবে কার্ফুর মেয়াদ যেমন কমেছে, তেমনই আরও অনেক ক্ষেত্রে ছাড়ও দিয়েছেন মমতা। সিনেমাহল, সুইমিং পুল, রেস্তরাঁ, পানশালা, প্রেক্ষাগৃহ, রাজনৈতিক এবং সাংস্কৃতিক সমাবেশ এমনকি বিয়েবাড়িতেও মোট স্থান সঙ্কুলানের ৭৫ শতাংশ অতিথির উপর ছাড় ঘোষণা করেছেন মমতা। নতুন নিয়ম বলবৎ হবে ১ ফেব্রুয়ারি থেকে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ১৬ ফেব্রুয়ারির পর পরিস্থিতি বিবেচনা করে আবার নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Night Curfew COVID Restriction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE