Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bank Account

Bank Account: ‘নোটিসের দরকার নেই অ্যাকাউন্ট বাজেয়াপ্তে’

মাদ্রাজ হাই কোর্টে পেশ করা আবেদনে কিরুথিকা জানান, একটি বেসরকারি ব্যাঙ্কে তাঁর অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে। কিন্তু তাঁকে সেই বিষয়ে নোটিস দেওয়া হয়নি। তাঁর আইনজীবীরা জানান, এটা ফৌজদারি কার্যবিধির ১০২(৩) ধারায় বর্ণিত কার্যপ্রণালীর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ০৭:৪১
Share: Save:

ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার ক্ষেত্রে অভিযুক্তকে নোটিস দেওয়ার প্রয়োজন নেই বলে রায় দিল মাদ্রাজ হাই কোর্ট।
পাবজি খেলার লাইভ স্ট্রিমিং করে টাকা রোজগার ও সেই খেলার সময়ে মহিলা ও কিশোর-কিশোরীদের সম্পর্কে অশালীন উক্তি করার মামলায় অভিযুক্ত পাবজি খেলোয়াড় মদন ও তাঁর স্ত্রী কিরুথিকা। কোভিড আক্রান্তদের সাহায্যের নাম করে সংগ্রহ করা অর্থ তছরুপের অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।

মাদ্রাজ হাই কোর্টে পেশ করা আবেদনে কিরুথিকা জানান, একটি বেসরকারি ব্যাঙ্কে তাঁর অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে। কিন্তু তাঁকে সেই বিষয়ে নোটিস দেওয়া হয়নি। তাঁর আইনজীবীরা জানান, এটা ফৌজদারি কার্যবিধির ১০২(৩) ধারায় বর্ণিত কার্যপ্রণালীর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। ফৌজদারি কার্যবিধির ওই ধারা অনুযায়ী, ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার পরে সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটের কাছে একটি ‘সিজ়ার রিপোর্ট’ জমা দিতে হয় পুলিশকে। কিরুথিকার আইনজীবীরা জানান, ‘সিজ়ার রিপোর্ট’ দেওয়া হয়নি। তাঁকেও জানানো হয়নি।

আদালত জানিয়েছে, ব্যাঙ্কের তরফে ২০২১ সালের ১৫ জুন পুলিশকে পাঠানো একটি চিঠিতে ওই অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার কথা স্বীকার করা হয়েছে। ১৬ জুন কিরুথিকার হেফাজত সংক্রান্ত শুনানির সময়ে সেই চিঠি পেশও করা হয়। সেই সঙ্গে হাই কোর্ট জানিয়েছে, ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার ক্ষেত্রে অভিযুক্তকে নোটিস দিয়ে জানানোর বিধান ফৌজদারি কার্যবিধিতে নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Account
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE