Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
raiganj

রায়গঞ্জে কার্নিভালে প্রতিমা-সহ গাড়ি ফেলে ছুটল গরু, গুঁতোয় মৃত ১, আহত অনেকে

রাজ্যের অন্যান্য জেলাগুলির মতো উত্তর দিনাজপুর জেলাতেও শুক্রবার দুর্গাপূজা কার্নিভাল হচ্ছিল। ওই কার্নিভালে রায়গঞ্জের অনুশীলনী নামের একটি ক্লাব তাদের প্রতিমাগুলিকে ৩ টি গরুর গাড়িতে করে নিয়ে যাচ্ছিল।

গরুর ধাক্কা এবং হুড়োহুড়িতে আহত হন অনেকে।

গরুর ধাক্কা এবং হুড়োহুড়িতে আহত হন অনেকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ০৪:৪৯
Share: Save:

রায়গঞ্জে পুজো কার্নিভাল চলাকালীন বিপত্তি। প্রতিমাবহনকারী একটি গরুর গাড়ি থেকে গাড়ি ফেলে ছিটকে পালাল দু’টি গরু। সেই গরুদের ধাক্কা ও হুড়োহুড়িতে আহত হলেন অন্তত ৩০ জন। আহতদের বেশিরভাগকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলেও তিন জন এখনও রায়গঞ্জ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে রায়গঞ্জের ভারত সেবক সমাজ ক্লাবের সভাপতি ষাট বছর বয়সি সাধন কর্মকারের অবস্থা আশঙ্কাজনক ছিল। গভীর রাতে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। যদিও উত্তর দিনাজপুরের জেলাশাসকের দাবি আহতের সংখ্যা ৮ জন।

Advertisement

রাজ্যের অন্যান্য জেলাগুলির মতো উত্তর দিনাজপুর জেলাতেও শুক্রবার দুর্গাপূজা কার্নিভাল হচ্ছিল। ওই কার্নিভালে রায়গঞ্জের অনুশীলনী নামের একটি ক্লাব তাদের প্রতিমাগুলিকে ৩ টি গরুর গাড়িতে করে নিয়ে যাচ্ছিল। কার্নিভাল মঞ্চ পার করতেই একটি গরুর গাড়ির গরুরা আচমকা কাঁধ থেকে গাড়ি ফেলে ছুটে পালাতে যায়। অনেক কষ্টে ওই গরু দুটোকে বাগে আনেন গরুর গাড়ির চালক ও ক্লাব কর্মকর্তারা। কিন্তু ফের কিছুটা গিয়েই গরুরা নিয়ন্ত্রণ না মেনে ছুটে যায় ও খানিক দূর গিয়ে গাড়িটি উল্টে পড়ে। এরপর গাড়ির দু’টি গরু জনতার মাঝখান দিয়ে উল্টো দিকে ছুটতে থাকে। তাদের ছুটে দেখে হুড়োহুড়ি পড়ে যায় জনতার মধ্যে। গরুর ধাক্কা এবং হুড়োহুড়িতে আহত হন অনেকে। গুরুতর আহত রায়গঞ্জের ভারত সেবক সমাজ ক্লাবের সভাপতিকে সিসিইউতে স্থানান্তরিত করা হয়।

খবর পেয়ে জেলা শাসক অরবিন্দকুমার মীনা ও রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার মহম্মদ সানা আখতারভ রাতেই মেডিক্যাল কলেজে ছুটে আসেন। হাসপাতালে যান রায়গঞ্জ পুরসভার প্রশাসক সন্দীপ বিশ্বাস। জেলাশাসক বলেন,‘‘কার্নিভাল শেষ করে দেওয়ার পর এই এই দুর্ঘটনা হয়েছে। ৮ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে ৩ জন মেডিক্যালে ভর্তি। ১ জনের অবস্থা গুরুতর।’’ হাসপাতালের ভারপ্রাপ্ত এমএসভিপি বিদ্যুৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘এক জন রোগীর অবস্থা ভাল নয়। তবে আমরা আশাবাদী।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.