Advertisement
০২ মে ২০২৪
attack

তৃণমূলের শ্রমিক নেতাকে ছুরি, বাঁচাতে গিয়ে আক্রান্ত মা, নকশালবাড়ির ঘটনায় কাঠগড়ায় বিজেপি

তৃণমূলের শ্রমিক নেতাকে ছুরি মারার অভিযোগ। বাঁচাতে গিয়ে আক্রান্ত তাঁর মা। এই ঘটনা শিলিগুড়ির নকশালবাড়ির। অভিযোগ বিজেপির বিরুদ্ধে। বিজেপি তা অস্বীকার করেছে।

A TMC leader and his mother stabbed at Naxalbari of Siliguri

নকশালবাড়ি হাসপাতালে চিকিৎসাধীন জালকী শাহ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নকশালবাড়ি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৫:৪৫
Share: Save:

তৃণমূলের শ্রমিক নেতাকে ছুরি মারার অভিযোগ উঠল। বাঁচাতে গিয়ে আক্রান্ত হলেন তাঁর মা। বুধবার এই ঘটনা ঘটেছে শিলিগুড়ির নকশালবাড়িতে। ওই কাণ্ডে অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। যদিও জেলার বিজেপি নেতারা ওই অভিযোগ অস্বীকার করেছেন। ঘটনার তদন্তে নেমেছে নকশালবাড়ি থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় নকশালবাড়ির মারাপুর এলাকার বেলগাছি চা বাগান সংলগ্ন এলাকায় মণিরাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য সুনীল মিঞ্চের উপর হামলা চালায় এলাকার জনা কয়েক বিজেপি কর্মী। এর পর মারাপুর চা বাগানের আইএনটিটিইউসির ইউনিট সভাপতি মনোজ কুমার শাহকে ছুরি দিয়ে আঘাত করা হয় বলে অভিযোগ। ছেলেকে বাঁচাতে গিয়ে ছুরির আঘাতে জখম হন মনোজের মা জানকী শাহ। তিনি নকশালবাড়ি হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে তৃণমূলের তরফে নকশালবাড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। মনোজ বলেন, ‘‘বেলগাছি চা বাগানের পুরনো একটি সমস্যা নিয়ে বেশ কয়েক দিন ধরেই অশান্তি চলছিল। তাতে আমাদের কারও হাত নেই। বুধবার সন্ধ্যায় ১০-১২ জন বিজেপি কর্মী এসে আমার উপর হামলা চালায়। আমাকে মারধর করে। সেই সময় আমার মা তাদের আটকাতে গিয়ে ছুরির আঘাতে গুরুতর আহত হন। একটা চোখ নষ্ট হয়ে গিয়েছে।’’

বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার সহ-সভাপতি দিলীপ বাড়ুই অভিযোগ অস্বীকার করেছেন। ঘটনার তদন্তে নেমেছে নকশালবাড়ি থানার পুলিশ। তাঁর মতে, ‘‘এটা সম্পূর্ণ মিথ্যা। রাজ্য চালাচ্ছে তৃণমুল। তাতে আমাদের লোকেদের এত সাহস কোথায় যে তৃণমূলের নেতাদের মারধর করবে। নিজেদের মধ্যে মারামারি করে বিজেপিকে বদনাম করার চেষ্টা করছে তৃণমূল।’’ এ নিয়ে দার্জিলিং জেলার পুলিশ সুপার প্রবীণ প্রকাশ অবশ্য বলেন, ‘‘মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে মারধর হয়েছে। সেটা রাজনৈতিক বচসা নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

attack TMC naxalbari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE