Advertisement
১৯ মে ২০২৪
child

একসঙ্গে তিন সন্তানের জন্ম, লক্ষ্মীপুজোর দিন হাসপাতাল থেকে ঘরে ফিরলেন ধূপগুড়ির রমা

গত ২৭ সেপ্টেম্বর শিলিগুড়ির নর্থ বেঙ্গল মেডিক্যাল কলেজ হাসপাতালে এক মিনিট অন্তর অন্তর তিন সন্তানের জন্ম দেন রমা। রবিবার তিন সন্তানকে নিয়ে বাড়ি ফিরেছেন তিনি।

এক ফ্রেমে তিন ভাই-বোন।

এক ফ্রেমে তিন ভাই-বোন। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৮:২৭
Share: Save:

একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন জলপাইগুড়ির ধূপগুড়ির এক মহিলা। রবিবার লক্ষ্মীপুজোর দিন হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। তিন নবাগতকে ঘিরে এখন উৎসবের মেজাজ পরিবারে।

মাস আষ্টেক আগে ধূপগুড়ি ব্লকের গধেয়ারকুঠির টুকলিমারি গ্রামের বাসিন্দা রমা রায় প্রথম জানতে পারেন তাঁর গর্ভে একসঙ্গে রয়েছে তিন সন্তান। গত ২৭ সেপ্টেম্বর শিলিগুড়ির নর্থ বেঙ্গল মেডিক্যাল কলেজ হাসপাতালে এক মিনিট অন্তর অন্তর তিন সন্তানের জন্ম দেন রমা। রবিবার তিন সন্তানকে নিয়ে বাড়ি ফিরেছেন তিনি। তিন সন্তান এবং তাদের মা সকলেই সুস্থ। তিন জনের মধ্যে দু’টি কন্যা এবং একটি পুত্রসন্তান। এই ঘটনা ঘিরে উৎসবের রেশ রায় পরিবারে। রমার কথায়, ‘‘আলট্রাসোনোগ্রাফি করার পর যখন জানতে পারলাম, আমার গর্ভে তিন সন্তান আছে তখন প্রাথমিক ভাবে খুব ভয় পেয়েছিলাম। আবার একইসঙ্গে খুশিও হয়েছিলাম। এখন মনে হচ্ছে, কাকে রেখে কাকে কোলে নেব!’’

রমার স্বামী বিকাশ রায় বলেন, ‘‘বিয়ের ৮ বছর পর প্রথম সন্তান পেলাম। তাও আবার একসঙ্গে তিন জন! এই তিন জনকে একসঙ্গে মানুষ করতে আমাদের কোনও সমস্যা হবে না।’’ রমা এবং বিকাশের বাড়িতে এখন অনেকেই ভিড় করছেন নবজাতকদের দেখতে।

তিন সন্তানের নাম প্রয়াস, প্রত্যাশা এবং প্রত্যুষা। এ নিয়ে রমা এবং বিকাশের প্রতিবেশী এক মহিলা বলেই দিলেন, ‘‘উমা বাপের বাড়ি ছাড়তে না ছাড়তেই লক্ষ্মী,সরস্বতী এবং কার্তিক এল ওদের বাড়িতে। রমা তো নয়, এ যেন উমা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

child Mother
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE