×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

Raiganj: রায়গঞ্জে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন পঞ্চায়েত প্রধান-সহ ৩

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ২৪ জুন ২০২১ ২১:২৭
বিজেপি-তে যোগ দিয়েছেন কমলাবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান যমুনা বর্মন। নিজস্ব চিত্র।

বিজেপি-তে যোগ দিয়েছেন কমলাবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান যমুনা বর্মন। নিজস্ব চিত্র।

বিজেপি-তে থাকাকালীন এলাকার কোনও উন্নয়ন করতে পারছিলেন না। মিলছিল না বিজেপি সাংসদ বা বিধায়কের কোনও সহযোগিতাও। ফলে পঞ্চায়েত পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছিলেন গ্রামের মানুষ। এই অভিযোগ তুলে বৃহস্পতিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ব্লকের কমলাবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান-সহ ৩ পঞ্চায়েত সদস্য। আর সেই সঙ্গেই বিজেপি-র দখলে থাকা কমলাবাড়ি ২ গ্রাম পঞ্চায়েত চলে গেল তৃণমূলের দখলে।

বৃহস্পতিবার রায়গঞ্জ ব্লকের বিডিও-র কাছে কমলাবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান যমুনা বর্মন-সহ তিন সদস্য পঞ্চায়েত বোর্ড গঠনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র তুলে দেন। রায়গঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি মানস ঘোষ জানিয়েছেন, বিজেপির প্রধান-সহ ৩ জন পঞ্চায়েত সদস্য তাঁদের দলে আসায় কমলাবাড়ি ২ গ্রাম পঞ্চায়েত তৃনমূল কংগ্রেসের দখলে এল।

২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে রায়গঞ্জ ব্লকের কমলাবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের দখল নেয় বিজেপি। মোট ১৩ টি আসনের মধ্যে ৯টি পেয়েছিল বিজেপি এবং ৪টি তৃণমূল। পঞ্চায়েতের বোর্ড গঠন করে বিজেপি। প্রধান নির্বাচিত হন বিজেপি-র যমুনা বর্মন। অভিযোগ, গত আড়াই বছর ধরে বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত কোনও উন্নয়ন মূলক কাজ করতে পারেনি। নিজেদের মধ্যে দলাদলি ও গোষ্ঠী কোন্দলে জেরবার হয়ে ব্যাহত হচ্ছিল গ্রাম পঞ্চায়েতের কাজ। যমুনা বলেন, “বিজেপি-তে থেকে কোনও উন্নয়নমূলক কাজ করতে পারছিলাম না। তাই রাজ্যের মুখ্যমন্ত্রীর উন্নয়ন কর্মযজ্ঞে শামিল হতে পঞ্চায়ত সদস্য দশরথ রায় এবং বনিফাস কেরকেট্টা এবং আমি তৃণমূলে যোগদান করেছি।”

Advertisement
Advertisement