Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BSF

BSF: কোচবিহার সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা, বিএসএফ-এর গুলিতে নিহত এক বাংলাদেশি

সীমান্তরক্ষীদের সূত্রে খবর, রাতের অন্ধকারে পাঁচ-ছ’জনের একটি দল সীমান্তের কাঁটাতার কেটে ভারতে ঢোকার চেষ্টা করে।

মৃত রেজাউল করিম।

মৃত রেজাউল করিম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ২৩:৩৯
Share: Save:

কাঁটাতার কেটে অনুপ্রবেশের চেষ্টা করায় কোচবিহারের ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ-এর গুলিতে মৃত্যু এক বাংলাদেশির। বুধবার রাতে মাথাভাঙার ভোগরামগুড়ি সীমান্তে ওই ঘটনা ঘটে। ঘটনায় জখম হয়েছেন আরও এক বাংলাদেশি। তাঁকে দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।

সীমান্তরক্ষীদের সূত্রে খবর, রাতের অন্ধকারে পাঁচ-ছ’জনের একটি দল সীমান্তের কাঁটাতার কেটে ভারতে ঢোকার চেষ্টা করে। বিষয়টি নজরে পড়তেই পদক্ষেপ করে কর্তব্যরত বিএসএফ জওয়ানরা। অনুপ্রবেশে বাধা দিতে ছোড়া হয় গুলিও। কিন্তু তাতেও পিছু না হটে ভারতের দিকে ছুটতে শুরু করেন দু’জন অনুপ্রবেশকারী। তাঁদের পিছনে ছোটে বিএসএফ জওয়ানদের একটি দল। বেশ কিছু ক্ষণ পিছু করার পর জওয়ানরা দেখেন, তেতুল চেরাগ্রামের একটি বাঁশ ঝাড়ে আশ্রয় নেন ওই দুই বাংলাদেশি। ধরতে গেলে জওয়াদের উপরেই চড়াও অস্ত্র কেড়ে নেওয়ার করেন তাঁরা। সেই সময় আত্মরক্ষার্থে পাল্টা বিএসএফ-এর গুলিতে মৃত্যু হয় এক বাংলাদেশির। বিএসএফ-এর তরফে আরও জানা গিয়েছে, ওই সময় আর এক জন অনুপ্রবেশকারী পালিয়ে পাশের গ্রামে আশ্রয় নেওয়ার চেষ্টা করলে ওই গ্রামবাসীরাই তাঁকে ধরে গণধোলাই দেয়। ওই ঘটনায় আহত হন তিনি।

মাথাভাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার অমিত বর্মা বলেন, ‘‘বিএসএফ-এর গুলিতে রেজাউল করিম (৩৫)-এর মৃত্যু হয়েছে। বাংলাদেশের লালমনিরহাটের বাসিন্দা তিনি। জুম্মান বাবু (২৯) নামে আর এক জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে বিএসএফ। আহত ওই যুবকও লালমনিরহাটের বাসিন্দা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Trespassing Bangladesh Border
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE