Advertisement
১৯ মে ২০২৪
Balurghat Puja Committee

সুকান্তের ক্লাবের মণ্ডপ থেকে অভিযোগ দূষণের 

বালুরঘাট পুরসভার পাওয়ার হাউস এলাকায় ধুমধাম করে নিউ টাউন ক্লাবের পুজো হয়েছিল। বিশাল মণ্ডপ হয়। দেড় সপ্তাহ ধরে মণ্ডপ ভাঙার কাজ চলছে।

সুকান্ত মজুমদার।

সুকান্ত মজুমদার। —ফাইল চিত্র।

শান্তশ্রী মজুমদার
বালুরঘাট শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ০৮:৩৮
Share: Save:

ক্লাবের সভাপতি সাংসদ তথা রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। বালুরঘাটের সেই নিউ টাউন ক্লাব পুজো মণ্ডপ ভাঙতে গিয়ে দূষণ ছড়াচ্ছে বলে অভিযোগ। শনিবার ক্লাব কর্তৃপক্ষকে বিষয়টি নিয়ন্ত্রণে আনতে নোটিস দিয়েছে বালুরঘাট পুরসভা। গত দেড় সপ্তাহে প্রচুর থার্মোকলের টুকরো অন্তত ৫০০ মিটার দূর পর্যন্ত ছড়িয়ে পড়েছে বলে অভিযোগ। ক্লাবের পিছনেই আনাজ, মাছ, মাংসের বাজার। থার্মোকলের টুকরো ছড়িয়ে পড়ছে সেখানেও। বিষয়টি নিয়ে অবশ্য কিছু বলতে চাননি সুকান্ত।

বালুরঘাট পুরসভার পাওয়ার হাউস এলাকায় ধুমধাম করে নিউ টাউন ক্লাবের পুজো হয়েছিল। বিশাল মণ্ডপ হয়। দেড় সপ্তাহ ধরে মণ্ডপ ভাঙার কাজ চলছে। অভিযোগ, অসাবধানে তা করতে গিয়ে এলাকায় ছড়িয়ে পড়েছে অসংখ্য থার্মোকলের টুকরো। মণ্ডপ এবং রোজকার বাজার চত্বর লাগোয়া মালদহ-বালুরঘাট জাতীয় সড়ক। থার্মোকলের টুকরো ছড়িয়ে পড়েছে শহরের অন্যত্রও।

বালুরঘাট পুরসভার ভারপ্রাপ্ত পুরপ্রধান মহেশ পারেখ এই প্রসঙ্গে বলেন, ‘‘অবিলম্বে ক্লাব কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।’’ ক্লাবের অন্যতম এক কর্মকর্তা অরজিৎ মহন্ত বলেছেন, ‘‘দ্রুত সব পরিষ্কার করে ফেলা হবে।’’ কিন্তু ইতিমধ্যেই যেগুলি ছড়িয়ে পড়েছে, তা পরিষ্কার করার জায়গা কোথায়? যে ক্লাবের সভাপতি বিজেপি সভাপতি, সে ক্লাব এই নিয়ে আগে সতর্ক হল না কেন? বিষয়টি নিয়ে সুকান্ত কিছুই বলতে চাননি। তাঁর ফোন বেজে গিয়েছে। হোয়াটসঅ্যাপ করেও জবাব মেলেনি। জেলা বিজেপি সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, ‘‘অন্য অনেক জায়গায় দূষণ হচ্ছে, তা পুরসভার চোখে পড়ছে না। সুকান্ত মজুমদারকে ছোট করতেই এ তৎপরতা।’’ মানছেন না তৃণমূল কর্তৃপক্ষ। তৃণমূলের পাল্টা দাবি, পুজোয় চমক দিতে গিয়ে ‘অবহেলা’ করা হয় দূষণের দিকটি। পরিবেশকর্মী তুহিনশুভ্র মণ্ডল বলেন, ‘‘সবাই মিলে দূষণ কমাতে উদ‍্যোগী হলে, প্রকৃতি ভাল থাকবে। আমরাও ভাল থাকব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kali Puja 2023 Sukanta Majumdar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE