Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বাল্য বিবাহ রোধে শপথ কাজি ফাদার পুরোহিতের

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি ০৯ ফেব্রুয়ারি ২০১৭ ০১:১৬

বাল্য বিবাহ রোধে আগে কাজি ও পুরোহিতদের সাহায্য নিয়েছিল মালদহের প্রশাসন। ধূপগুড়িতে সেই সঙ্গে ডেকে নেওয়া হল চার্চের ফাদারদেরও।

প্রশাসনের বক্তব্য, বাল্য বিবাহ দিতে ফাদার, ইমাম, কাজি কারও না কারও সাহায্য লাগবেই। তাই সেখানেই প্রতিরোধ গড়তে চায় প্রশাসন।

ইমাম, কাজি, ফাদার ও পুরোহিতরা এক জোট হয়ে শপথও নিলেন যে বাল্য বিবাহ করাবেন না। বুধবার ধূপগুড়ি বিডিও অফিসে প্রশাসন, পুলিশ, সুসংহত শিশুবিকাশ প্রকল্পের আধিকারিক, অন্য অফিসার সহ বাসিন্দা ও ব্লকের শতাধিক ইমাম, কাজি, ফাদার ও পুরোহিতদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। বাল্য বিবাহ সমাজের পক্ষে কতটা বিপজ্জনক তা নিয়ে সবার মধ্যে আলোচনা হয়। তারপরেই উপস্থিত সবাই বাল্য বিবাহ প্রতিরোধে শপথ বাক্য পাঠ করেন। শপথ বাক্য পাঠ করান ধূপগুড়ির বিডিও দীপঙ্কর রায়। শপথ বাক্যে ছিল, ‘আজ আমরা সব ধর্ম বর্ণ নির্বিশেষে এই অঙ্গীকার করছি যে, আজ থেকে আমরা কেউ কোনও বাল্য বিবাহ সঙ্গে যুক্ত থাকব না বা কোন কিছুর বিনিময়ে নাবালক নাবালিকার বিবাহ দেব না এবং যেখানেই বাল্য বিবাহের খবর শুনব তা প্রতিরোধ করব। আমরা আজ ধূপগুড়ি ব্লককে বাল্য বিবাহ মুক্ত ব্লক হিসাবে গড়ে তোলার শপথ নিলাম।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement