Advertisement
২৫ জুন ২০২৪
C V Ananda Bose

উত্তরে সমাবর্তনে আসবেন রাজ্যপাল

রাজ্যপালের দায়িত্ব গ্রহণের পরে, গত ৪ ফেব্রুয়ারি কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন সিভি আনন্দ বোস। তখন কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফেও তাঁর কাছে নতুন করে সময় চাওয়া হয়।

C V Ananda Bose

ফের উত্তরবঙ্গে আসতে পারেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ০৮:০৬
Share: Save:

প্রায় দু’মাসের ব্যবধানে ফের উত্তরবঙ্গে আসতে পারেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এ বার উত্তবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উৎসবে যোগ দিতে কোচবিহারে আসার কথা তাঁর। বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপালের সময় পেতে আর্জি জানানো হয়েছিল রাজভবনে। সে প্রেক্ষিতেই রাজভবনের তরফে ৫ এপ্রিল সমাবর্তনের জন্য সময় দেওয়ার কথা জানানো হয়েছে। আচার্যের সময় পেতেই কোচবিহারের পুণ্ডিবাড়িতে কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সমাবর্তন উৎসব আয়োজনের তোড়জোড় শুরু হয়েছে।

রাজ্যপালের দায়িত্ব গ্রহণের পরে, গত ৪ ফেব্রুয়ারি কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন সিভি আনন্দ বোস। তখন কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফেও তাঁর কাছে নতুন করে সময় চাওয়া হয়। পরে, বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক ভাবে চিঠি পাঠানোয় রাজভবন তারিখ জানায়।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রদ্যুৎকুমার পাল বলেন, “রাজ্যপাল তথা আচার্যের সময়সূচি মিলেছে। ৫ এপ্রিল সমাবর্তন উৎসবের প্রস্তুতি নেওয়া হচ্ছে। ওই উৎসবের জন্য প্রাথমিক বাজেটও তৈরি করা হয়েছে।”

বিশ্ববিদ্যালয় সূত্রেই জানা গিয়েছে, এ বার উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের সপ্তম সমাবর্তন উৎসব হতে চলেছে। ২০১৮ সালে শেষ সমাবর্তন অনুষ্ঠান হয়েছিল। পরবর্তী সময়ে কোভিডের জন্য তা ব্যাহত হয়। এ বার পরিস্থিতি স্বাভাবিক হতে সমাবর্তনের প্রস্তুতি চলছিল। কৃষি বিশ্ববিদ্যালয় সূত্রেই জানা গিয়েছে, এ বারের সমাবর্তনে জন্য প্রাথমিক ভাবে বরাদ্দ করা হয়েছে ৬৫ লক্ষ টাকা। ওই অনুষ্ঠানে ডিগ্রি প্রাপকের সংখ্যা হবে ৭৫০ জনের বেশি। তাঁদের মধ্যে ৩১ জন স্বর্ণ পদক, চার জন রৌপ্য পদক পাবেন। বিশ্ববিদ্যালয়ের এক কর্তা জানান, স্বর্ণ পদকের জন্য প্রায় ৪০ গ্রাম সোনা দরকার বলে ভাবা হয়েছে। খুব দ্রুত পুরো বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। আপাতত সমাবর্তন উৎসবকে সুন্দর করে তোলাই পাখির চোখ করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

C V Ananda Bose University of North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE