Advertisement
২৪ এপ্রিল ২০২৪
sarada scam

তিনটি মামলায় জামিন সুদীপ্ত সেনের

এ দিন সড়ক পথে পুলিশের পাহারায় কলকাতার আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগার থেকে জলপাইগুড়ি জেলা আদালতে নিয়ে আসা হয় সুদীপ্তকে।

চিন্তা: বৃহস্পতিবার জেলা আদালতে সুদীপ্ত সেন। নিজস্ব চিত্র

চিন্তা: বৃহস্পতিবার জেলা আদালতে সুদীপ্ত সেন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ০৮:৫০
Share: Save:

সারদা-কাণ্ডে মূল অভিযুক্ত সুদীপ্ত সেন তিনটি মামলায় জামিন পেলেন জলপাইগুড়ি জেলা আদালত থেকে। বৃহস্পতিবার জেলা আদালতের সিজেএম (চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) কোর্টের বিচারক শৈবাল দত্ত এই জামিন দিয়েছেন বলে জানান সরকারি সরকারি আইনজীবী মৃন্ময় বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘ভক্তিনগর থানার আরও একটি মামলায় কলকাতায় সিবিআই কোর্টে চার্জশিট জমা পড়েছে। এই কারণে বিচারক সেই মামলাটি ওই আদালতে স্থানান্তর করেছেন।"

এ দিন সড়ক পথে পুলিশের পাহারায় কলকাতার আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগার থেকে জলপাইগুড়ি জেলা আদালতে নিয়ে আসা হয় সুদীপ্তকে। তাঁর বিরুদ্ধে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় ২০১৩ সালের ২১ এপ্রিল, ভক্তিনগর থানায় ওই বছরেই ২৩ এপ্রিল ও ২ মে এবং ২০১৪ সালের ১৩ এপ্রিল— মোট চারটি মামলা হয়েছিল। সব ক্ষেত্রেই টাকা তছরুপ ও প্রতারণার অভিযোগ ওঠে। এ দিন চারটি মামলার শুনানি ছিল জেলা আদালতে।

কোতোয়ালি ও ভক্তিনগরের দু’টি মামলার জামিন মঞ্জুর করলেন বিচারক। অন্য দিকে, ২০১৪ সালের ১৩ এপ্রিল করা ভক্তিনগর থানার মামলাটির চার্জশিট জমা পড়েছে আলিপুরের সিবিআই কোর্টে। এই কারণে ওই মামলাটি সে আদালতে পাঠানো হয়েছে। সারদা মামলায় এ দিন জেলা আদালতে সুদীপ্ত-ঘনিষ্ঠ দেবযানী মুখোপাধ্যায়েরও আসার কথা ছিল। তাঁর পক্ষের আইনজীবী আদালতে হাজির ছিলেন। আগামী ৬ জুন এই মামলায় ফের সবাইকে জেলা আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন বিচারক।

আদালত সূত্রে জানা যায়, টাকা তছরুপ ও প্রতারণার অভিযোগে সর্বোচ্চ সাজা সাত বছর। কিন্তু এই মামলায় সুদীপ্ত প্রায় দশ বছর থেকে সংশোধনাগারে আছেন। বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে, যেগুলির এখনও নিষ্পত্তি হয়নি। সুদীপ্তের পক্ষে আইনজীবী শাক্যদীপ দাশগুপ্ত বলেন, ‘‘সুদীপ্ত সেনের তিনটি মামলার জামিন হল জেলা আদালত থেকে। একটি মামলা সিবিআই কোর্টে পাঠানো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sarada scam sudipta sen Jalpaiguri Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE