Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Kaliyaganj Conflict

জ্বলছে থানা, পুড়ছে গাড়ি, নাবালিকাকে ধর্ষণ এবং খুনের অভিযোগ ঘিরে তুলকালাম কালিয়াগঞ্জে

সম্প্রতি কালিয়াগঞ্জে এক নাবালিকাকে গণধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছিল। সেই ঘটনা ঘিরে একাধিক বার অগ্নিগর্ভ হয়ে ওঠে কালিয়াগঞ্জের পরিস্থিতি। তেমন আবহ তৈরি হল আবার।

Kaliyaganj police station of Uttar Dinajpur district was set fire by agitators

জ্বলছে কালিয়াগঞ্জ থানা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালিয়াগঞ্জ শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৬:৫৪
Share: Save:

নাবালিকাকে ধর্ষণ এবং খুনের অভিযোগ ঘিরে তুলকালাম কাণ্ড বাধল উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে। থানা এবং ওই চত্বরের গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। বিক্ষোভকারীদের থামাতে পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। ছোড়া হয় কাঁদানে গ্যাসের সেলও। ঘটনার জেরে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। সংঘর্ষের জেরে জনা কয়েক পুলিশকর্মী জখম হয়েছেন বলে কালিয়াগঞ্জ থানা সূত্রে জানা গিয়েছে। পরে পুলিশ কয়েক জনকে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতারও করেছে।

সম্প্রতি কালিয়াগঞ্জে এক নাবালিকাকে গণধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছিল। সেই ঘটনা ঘিরে একাধিক বার অগ্নিগর্ভ হয়ে ওঠে কালিয়াগঞ্জের পরিস্থিতি। তেমন আবহ তৈরি হল আবার। মঙ্গলবার দুপুরে কালিয়াগঞ্জে থানা অভিযান কর্মসূচি পালনের ডাক দিয়েছিল রাজবংশী তফসিলি আদিবাসী সমন্বয় কমিটি। ওই কর্মসূচি থেকে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি তোলা হয়। ওই কমিটির তরফে বহু মানুষ থানা অভিযান করেন। কর্মসূচির আগাম খবর পেয়ে থানার সামনে তিনটি জায়গায় ব্যারিকেড তৈরি করেছিল পুলিশে। অভিযোগ, সেই ব্যারিকেড ভেঙে দেন আন্দোলনকারীরা। এর পর, পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয় বলে অভিযোগ। পুলিশ পরিস্থিতি সামাল দিতে ছোড়ে কাঁদানে গ্যাসের শেল।

এর পর মারমুখী হয়ে ওঠেন আন্দোলনকারীরা। তাঁরা রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। বিক্ষোভকারীরা থানায় ঢুকে ভাঙচুর চালান বলে অভিযোগ। আগুন লাগিয়ে দেওয়া হয় থানার একটি অংশে। অগ্নিকাণ্ডে পুড়ে যায় থানায় রাখা একাধিক বাইক। একই দাবিতে মঙ্গলবার রায়গঞ্জে পুলিশ সুপারের দফতর ঘেরাও অভিযান করেছিল বিজেপি। সেই কর্মসূচি ঘিরেও ছড়ায় উত্তেজনা। আন্দোলনকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE