Advertisement
০৫ মে ২০২৪
elephant

Elephant: নামেই বর্ষা, প্রবল গরমে মূর্তি নদীর জলে স্বস্তি খুঁজছে কুনকি হাতির দল

গরম থেকে রেহাই দিতে শনিবার কুনকি হাতিদের নিয়ে মূর্তি নদীতে নেমে পড়েন মাহুতরা। কুনকি হাতিরা ডুয়ার্সের নদীতে ডুব দেয় মনের সুখে।

মূর্তি নদীতে মাহুতদের সঙ্গে হাতির দল।

মূর্তি নদীতে মাহুতদের সঙ্গে হাতির দল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৯:০৮
Share: Save:

বর্ষাকাল এসেছে খাতায়কলমে। কিন্তু বৃষ্টির দেখা নেই। নাজেহাল সাধারণ মানুষ থেকে স্কুলপড়ুয়া সকলেই। গরমে কাহিল জলপাইগুড়ির ধুপঝোরার কুনকি হাতিরাও। শনিবার মূর্তি নদীতে নেমে জলকেলিতে মেতে উঠল সেই হাতির দল।

বর্ষার প্রথম দিকে প্লাবিত হয়েছিল উত্তরবঙ্গের বেশ কিছু এলাকা। কিন্তু আচমকাই বর্ষায় সেই গতি থমকে গিয়েছে। বদলে ‘ভরা বর্ষায়’ ফিরে এসেছে প্রবল গরম এবং অস্বস্তির আবহ। গত কয়েক দিনের টানা গরমে হাঁসফাঁস অবস্থা উত্তরবঙ্গের বিভিন্ন এলাকার বাসিন্দাদের। একে তো তীব্র উত্তাপে রক্ষা নেই। দোসর হয়েছে গরম হাওয়া। সব মিলিয়ে অস্বস্তির আবহ উত্তরবঙ্গে। এই অবস্থায় নাজেহাল পশুরাও। প্রচণ্ড গরম থেকে রেহাই দিতে শনিবার কুনকি হাতিদের নিয়ে মূর্তি নদীতে নেমে পড়েন মাহুতরা। দেখা যায়, ধুপঝোরার কুনকি হাতিরা ডুয়ার্সের নদীতে ডুব দিচ্ছে মনের সুখে।

গরমের জেরে স্কুলগুলিতে ছাত্র-ছাত্রীদের সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কমতে শুরু করেছে। ব্যবসায়ীদের দাবি, বেলা বাড়লেই প্রায় জনশূন্য হয়ে পড়ছে বাজার ঘাট। তার ফলে বেচাকেনা অনেকটাই কমে গিয়েছে বলেও ব্যবসায়ীদের বক্তব্য। এমন পরিস্থিতিতে বর্ষায় জল কবে গড়ায় সেই দিকে তাকিয়ে সকলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant River
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE