Advertisement
০২ মে ২০২৪
KMC

KMC: কলকাতা পুরসভার সচিবের নামে ভুয়ো মেল খুলে চাকরির ‘নিয়োগপত্র’! গ্রেফতার দুই

কলকাতা পুরসভায় চাকরির ভুয়ো নিয়োগপত্র মেল করা হয় একাধিক জনকে। ‘প্রতারণা’র অভিযোগে নদিয়া থেকে দুই যুবক গ্রেফতার।

ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখা।

ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৬:১৬
Share: Save:

কলকাতা পুরসভায় চাকরির নিয়োগপত্র মেল মারফত পেয়েছিলেন বেশ কয়েক জন। পরে জানা যায় সেই নিয়োগপত্র আসলে ভুয়ো। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখা। শনিবার তাঁদের আদালতে হাজির করানো হয়েছে। বিষয়টি কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে।

বিষয়টি পুরসভার নজরে আনেন ‘প্রতারিত’ এক যুবক। তিনি মেলের মাধ্যমে চাকরির ভুয়ো নিয়োগপত্র পেয়েছিলেন। এর পরেই সাইবার ক্রাইম শাখায় এ বিষয়ে অভিযোগ করেন পুরসভার সচিব হরিহরপ্রসাদ মণ্ডল। সেই অভিযোগের ভিত্তিতেই মামলা রুজু হয়। জানা গিয়েছে, পুরসভার সচিবের ইমেল আইডির মতো একটি ভুয়ো আইডি তৈরি করা হয়। ভুয়ো কিছু নথিও তৈরি করা হয়। সেই ভুয়ো আইডি থেকে চাকরির ইমেল পাঠানো হয় বলে অভিযোগ।

তদন্তে নেমে নদিয়ার রানাঘাটের ধানতলা এবং তাহেরপুর এলাকায় তল্লাশি চালায় পুলিশ। অভিজিৎ সাধু (২৭) এবং রকি মৃধা (৩০) নামে দুই তরুণকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ এবং সিম কার্ড বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Fake police Cyber Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE