Advertisement
১১ মে ২০২৪
Cyber Crime

Cyber Fraud: গেমটা খেলুন, টাকা ফেরত পেয়ে যাবেন! ক্লিক করতেই আরও ৩ লক্ষ উধাও শিক্ষকের

ভুয়ো ফোন কলের ফাঁদে জড়িয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লাখ লাখ টাকা লুঠ করার ব্যাপারে বিশেষ কুখ্যাতি রয়েছে জামতাড়া গ্যাঙের।

গ্রাফিক- শৌভিক দেবনাথ।

গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ১৭:৪৬
Share: Save:

ভুয়ো কলের ফাঁদে জড়িয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লাখ লাখ টাকা লুঠ করার ব্যাপারে কুখ্যাতি রয়েছে জামতাড়া গ্যাঙের। জামতাড়ার ঢঙে আর্থিক প্রতারণার ঘটনা ঘটল মালদহ জেলার এক শিক্ষকের সঙ্গে। রিচার্জ না করালে সিমকার্ড বন্ধ হয়ে যাবে— এ কথা বলে ওই শিক্ষককে ফাঁদে জড়িয়েছিলেন প্রতারকরা। তার পর ওই শিক্ষকের অ্যাকাউন্ট থেকে গায়েব করা হয়েছে ৩ লক্ষাধিক টাকা। মঙ্গলবার সকালে বিষয়টি নিয়ে পুলিশের সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগও দায়ের করেছেন তিনি।

পুলিশ জানিয়েছ, ওই স্কুল শিক্ষকের নাম শুভময় চৌধুরী। মালদহ টাউন স্কুলে ইংরেজির শিক্ষক তিনি। ওই শিক্ষকের অভিযোগ, সোমবার রাতে টেলিকম সংস্থার কর্মীর পরিচয় দিয়ে ফোন আসে তাঁর কাছে। ফোন করে তাঁকে বলা হয়, এখনই ১০ টাকার রিচার্জ করাতে হবে। না হলে সিমকার্ডের পরিষেবা বন্ধ করে দেওয়া হবে। রিচার্জ করার জন্য একটি লিঙ্কও পাঠানো হয় তাঁর মোবাইলে। লিঙ্কের মাধ্যমে শিক্ষক সঙ্গে সঙ্গে ১০ টাকার রিচার্জ করেন। তার পরই দেখেন গুগল পে থেকে ২৫ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। তখন টেলিকম সংস্থার কর্মী হিসাবে ভুয়ো পরিচয় দেওয়া ওই ব্যক্তি জানান, গুগল পে-তে গিয়ে টাকা ফেরত পাওয়ার উপায়। ওই শিক্ষক গুগল পে-তে ঢুকলে সেখানে দেখায়, ২৫ হাজার টাকা ফেরত পেতে খেলতে হবে একটি গেম। টাকা ফেরতের আশায় ওই গেমও খেলেন তিনি। এর পরই তাঁর অ্যাকাউন্ট থেকে ধাপে ধাপে ৩ লক্ষ টাকা গায়েব হয়ে যাওয়ার অভিযোগ করেছেন ওই শিক্ষক।

মঙ্গলবার সকালে তিনি এই মর্মে সাইবার ক্রাইম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বিষয়টি নিয়ে মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেছেন, ‘‘অভিযোগ পেয়েছি। তদন্ত শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber Crime Maldah Cyber fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE