Advertisement
১৯ জুন ২০২৪
Elephant Attack

শুঁড় দিয়ে পেঁচিয়ে হাত ছিঁড়ে নিল হাতি! দাঁতালের হানায় মৃত্যু ফালাকাটায়

গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয় বাবলুকে। তার পর নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু শেষ রক্ষা হয়নি।

Representative image of dead person

হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় বাবলুর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ফালাকাটা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ০৯:১২
Share: Save:

হাতির হানায় এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় ছড়াল চাঞ্চল্য। বুধবার রাতে এই ঘটনাটি ঘটে আলিপুরদুয়ার জেলার ফালাকাটা ব্লকের লছমন ডাবরি এলাকায়। মৃতের নাম বাবলু রহমান। বুধবার রাতে নিজের বাড়ি থেকে বাইরে হাঁটতে বেরিয়েছিলেন বাবলু। হঠাৎ বাড়ির পাশের কুঞ্জনগর জঙ্গল থেকে বেরিয়ে পড়ে হাতিটি। বাবলুকে সামনে দেখে তাঁর উপর আক্রমণ করে সে। শুঁড় দিয়ে তাঁর হাত পেঁচিয়ে ছিঁড়ে দেয় দাঁতালটি। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয় বাবলুকে।

তার পর নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু তাঁর শারীরিক অবস্থা শোচনীয় দেখে ওই হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার নির্দেশ দেওয়া হয়। হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় বাবলুর।

image of local people in Falakata

বাবলুর মৃত্যুকে ঘিরে বনকর্মীদের সঙ্গে আলোচনায় এলাকাবাসীরা। নিজস্ব চিত্র।

এলাকার এক বাসিন্দা বলেন, ‘‘বুধবার রাতে বাবলু বাড়ি থেকে বেরিয়েছিল। কিন্তু সেই সময় পাশের জঙ্গল থেকে হাতি বেরিয়ে পড়ে। বাবলু হাতিটির সামনে পড়ে যায়। তার পরেই এই দুর্ঘটনা।’’ বৃহস্পতিবার ভোরে ওই এলাকায় ময়রাডাঙ্গা বিটের বন কর্মীরা পৌঁছলে তাঁদের ঘিরে উত্তেজনা দেখায় গ্রামবাসীরা। ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশও। বাবলুর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। বন দফতর সূত্রে খবর, যথাযথ নিয়মকানুন মেনে বাবলুর পরিবারের সদস্যরা আবেদন করলে তাদের তরফে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

falakata Alipurduar Elephant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE