Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dooars

Dooars Tourism: পুজোর আগে সুখবর! পর্যটকদের জন্য খুলল ডুয়ার্সের জাতীয় উদ্যান এবং সংরক্ষিত বনাঞ্চল

কোভিড অতিমারির কারণে রাজ্যের সমস্ত জাতীয় উদ্যান এবং সংরক্ষিত বনাঞ্চলে পর্যটকদের প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে রাজ্য সরকার

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১২:১৬
Share: Save:

প্রায় চার মাস পর পর্যটকদের জন্য খুলে দেওয়া হল ডুয়ার্সের সমস্ত জাতীয় উদ্যান এবং সংরক্ষিত বনাঞ্চল। এই সিদ্ধান্তে খুশি পর্যটন ব্যবসায়ী থেকে পর্যটকরা।

কোভিড অতিমারির কারণে রাজ্যের সমস্ত জাতীয় উদ্যান এবং সংরক্ষিত বনাঞ্চলে পর্যটকদের প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে রাজ্য সরকার। ৪ মে থেকে পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হয় সেগুলি। বিধিনিষেধে শিথিলতা এলেও এত দিন তা পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়নি। যার জেরে মুখ থুবড়ে পড়েছিল পর্যটন ব্যবসা। এর পর রিসর্ট মালিক থেকে জিপসি ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা পর্যটকদের জন্য ওয়াচ টাওয়ার খুলে দেওয়ার দাবি জানাতে থাকেন।

দীর্ঘ সময় বন্ধ থাকার পর জাতীয় উদ্যান এবং সংরক্ষিত বনাঞ্চল খুলল পর্যটকদের জন্য। তবে করোনা বিধি মানলে, তবেই পর্যটকরা জঙ্গলে ঢুকতে পারবেন বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা। জলপাইগুড়ি ওয়াইল্ডলাইফের ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেছেন, ‘‘পর্যটকদের জন্য সমস্ত সংরক্ষিত বনাঞ্চল এবং জাতীয় উদ্যান খুলে দেওয়া হয়েছে। এখন থেকে আবার জঙ্গলে ঘোরা যাবে।’’ রেশমা খাতুন নামের এক পর্যটক বলেছেন, ‘‘এত দিন আমরা জঙ্গলে ঘুরতে যেতে পারিনি। এত দিন করোনা-বিধির কারণে জঙ্গলের ভিতরের বাংলোগুলিতে থাকার সুযোগ ছিল না। আবার জঙ্গল যেতে পারব, ভেবেই আনন্দ হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dooars National Park Forest Safari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE